×

খেলা

এখনো আশাবাদী মিরাজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ সেপ্টেম্বর ২০১৯, ১১:১২ পিএম

এখনো আশাবাদী মিরাজ

আফগানদের বিপক্ষে চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিন শেষে বেশ ব্যাকপুটে আছে স্বাগতিক বাংলাদেশ। ইতোমধ্যে নিজেদের ২য় ইনিংসে ৩৭৪ রানের বিশাল লিড পেয়েছে রশিদ খানের দল। হাতে আছে আরো ২ উইকেট। অর্থাৎ চতুর্থ দিন আফগানদের লিড আরো বড় হবে। সে হিসেবে ম্যাচ জিততে হলে কঠিন এক পথ পাড়ি দিতে হবে টাইগারদের। তবে চ্যালেঞ্জ যত কঠিনই হোক না কেন, এখনো ম্যাচ জয়ের ব্যাপারে আশাবাদী বাংলাদেশ দলের তরুণ অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। গতকাল তৃতীয় দিনের খেলা শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

মিরাজের মতে, ক্রিকেটে সবকিছুই হতে পারে। এখনো দুদিন বাকি। আমরা চেষ্টা করব। এখন আমাদের প্রথম লক্ষ্য হলো দ্রুত ওদের বাকি দুটি উইকেট তুলে নেয়া। এরপর ২য় ইনিংসে আমাদের ব্যাটসম্যানদের দায়িত্বশীল ব্যাটিং করতে হবে।

এরপর তিনি যোগ করেন, খেলাটা যখন ক্রিকেট তখন আগে থেকেই কিছু বলা মুশকিল। যে কোনো কিছুই হতে পারে। অনেক সময় দেখা যায় কোনো দল নিশ্চিত জেতা ম্যাচ হেরে যায়। কখনোবা আবার এর উল্টোটাও ঘটে।

আফগানরা এর মধ্যেই যে লিড নিয়েছে সেটা তাড়া করে ম্যাচ জেতা কেবল কঠিনই নয়, একপ্রকার অসম্ভবই বটে। বিষয়টি মেনে নিয়েই মিরাজ বলেন, আমাদের জন্য এই রান তাড়া করাটা সত্যিই কঠিন। তারপরও আমরা চেষ্টা করব। হেরে যায় কিংবা জিতি, সেটা পরের ব্যাপার। আমরা শেষ পর্যন্ত লড়াই করতে চাই। কী হয় সেটা ম্যাচ শেষে দেখা যাবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App