×

জাতীয়

উপজেলা নির্বাচনে দলীয় প্রতীকে অংশ নেবে বিএনপি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ সেপ্টেম্বর ২০১৯, ০৯:৫১ পিএম

উপজেলা নির্বাচনে দলীয় প্রতীকে অংশ নেবে বিএনপি

সাংবাদিকদের ব্রিফ করছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

উপজেলা নির্বাচনে দলীয় প্রতিকে অংশ নেবে বিএনপি। শনিবার সন্ধ্যায় দলের স্থায়ী কমিটির বৈঠক শেষে এ ঘোষণা দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আগামী ১৪ অক্টোবর ৮টি উপজেলায় যে নির্বাচন হবে, সেই নির্বাচনে দলীয় প্রতীকে আমরা যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

শনিবার বিকাল ৫টায় বৈঠক শুরু হয়ে শেষ হয় রাত সাড়ে ৭টায়। বৈঠক চলাকালীন সময়ে বের হয়ে মির্জা ফখরুল সাংবাদিকদের বলেন, স্থায়ী কমিটি বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী ও ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন।

ফখরুল বলেন, সরকার যে সিদ্ধান্ত নিয়েছে যে, সরকারি আধা সরকারি ও স্বায়েত্বশাসিত প্রতিষ্ঠানের উদ্ধৃত্ত অর্খ সরকারের নিয়ন্ত্রণের আনবে। এই থেকে এটাই প্রমাণিত হয়েছে আসলে সরকার অর্থনৈতিক দিক থেকেও দেউলিয়া হয়ে গেছে। এখন যেসব প্রতিষ্ঠানগুলোতে তাদের জমাকৃত উদ্ধৃত্ত আছে তা কখনো কেউ হাত দিতে হয়নি সরকার বলছে সেটা তারা বিভিন্ন প্রজেক্টে ব্যয় করতে চায়।

তিনি বলেন, এটাতে সরকারের দেউলিয়াত্ব প্রমাণ হয়ে যাচ্ছে। এতে সবচাইতে বেশি ক্ষতিগ্রস্ত হবে ব্যাংকগুলো যেসব ব্যাংকে ওইসব প্রতিষ্ঠানের টাকাসমূহ জমা আছে। যখনই টাকাগুলো নিয়ে যাবে তখন তারল্য সংকট দেখা দেবে ব্যাংকগুলোতে। এছাড়া যেসব কর্মকর্তা-কর্মচারি ওইসব স্বায়েত্বশাসিত প্রতিষ্ঠানে কাজ করছেন তাদের যেসব বেতন-ভাতা, পেনশন-গ্রাচুয়েটি এসব অর্থ তারা সঠিকভবে পরিশোধ করতে পারবে বলে আমরা মনে করি না, সমস্যা তৈরি হবে। মহাসড়কে টোল আদায়ের সরকারের সিদ্ধান্তেরও নিন্দা জানিয়েছে স্থায়ী কমিটি বলে জানান বিএনপি মহাসচিব।

তিনি বলেন, জাতিকে অন্ধকারে না রেখে সরকারের জানানো উচিত আসলে ব্যাপারটা কী? তিনি বলেন, আমরা মনে করি যে, বাংলাদেশের অর্থনীতি এখনে সেই অবস্থায় দাঁড়ায়নি যে, রাস্তার উপরে টোল আদায় করতে হবে। আমরা মনে করি জনগনের ওপর আরো একটা বাড়তি চাপ সৃষ্টি করবে।

আসামের নাগরিকপুঞ্জির বিষয়ে সরকারের সুস্পষ্ট ব্যাখ্যা দাবি করে বিএনপি মহাসচিব বলেন, আসামের নাগরিকপুঞ্জি নিয়ে সেখানকার মন্ত্রীবর্গ, বিজেপি নেতা এবং কেন্দ্রীয় মন্ত্রীদের যেসব বক্তব্য ভারতের বিভিন্ন পত্রিকায় বেরিয়েছে তাতে বলা হয়েছে যে, ১৯ লক্ষ যারা বাদ পড়েছেন তাদের মধ্যে অধিকাংশ বাংলদেশী নাগরিক। আমরা এহেন বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App