বিএসএমএমইউ’র ২৬৩ শিক্ষার্থীকে গবেষণা অনুদান

আগের সংবাদ

শেখ কামাল স্নুকার চ্যাম্পিয়নশিপে বিজয়ী আশজাদ ইকবাল

পরের সংবাদ

শাহজালালে সাড়ে ৩ কোটি টাকার মোবাইলসহ গ্রেপ্তার ৩

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ৭, ২০১৯ , ৫:৩৫ অপরাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ৭, ২০১৯, ৫:৩৫ অপরাহ্ণ

Avatar

রাজধানী ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিভিন্ন ব্র্যান্ডের ২ হাজার ২৪৬টি মোবাইলসহ ৩ চোরাকারবারিকে গ্রেপ্তার করেছে বিমানবন্দর আর্মড পুলিশ।

শনিবার (৭ সেপ্টেম্বর) সকালে বিমানবন্দরের বহিরাঙ্গনের ২ নং ক্যানোপি এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলো- ফরিদপুর জেলার আলফাডাঙ্গা থানার টগরবন্ড গ্রামের আক্তার হোসেনের ছেলে মো. সুজন (৪৯), রাজধানীর ডেমরার পাড়াদুগাইর (আমিনবাগ) বাঁশেরপুল এলাকার মো. দুলাল হোসেনের ছেলে শাহরিয়ার হোসেন প্রিন্স (৩৩) ও ময়মনসিংহ জেলার ফুলবাড়িয়া থানার নওগাঁ (জয়তগঞ্জ) গ্রামের আব্দুর রহমানের ছেলে মো. রফিকুল ইসলাম (২৭)।

আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপারেশন্স অ্যান্ড মিডিয়া) আলমগীর হোসেন জানান, সকাল ৭টায় চীনের গুয়াংজু থেকে ইউএস বাংলার ফ্লাইটযোগে ঢাকায় পৌঁছান সুজন, শাহরিয়ার হোসেন প্রিন্স ও রফিকুল ইসলাম। এ সময় তাদের আচরণ সন্দেহজনক হওয়ায় বিমানবন্দরের বহিরাঙ্গনের ২ নং ক্যানোপি এলাকায় তাদের জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়। প্রথমে তারা বিভ্রান্তিকর তথ্য দেন। পরে শুল্ক ফাঁকি দেয়ার বিষয়টিও  স্বীকার করেন তারা। এ সময় তাদের ব্যাগ তল্লাশি করে আইফোন, স্যামসাং, ওয়ান প্লাস, টান্সেন্ট গেম, শাওমি ও নোকিয়া ব্রান্ডের ২ হাজার ২৪৬টি মোবাইল জব্দ করা হয়। জব্দকৃত এ সব মোবাইলের বাজার মূল্য সাড়ে ৩ কোটি টাকা বলে জানিয়েছেন তিনি।

আলমগীর হোসেন আরো জানান, জব্দকৃত মোবাইলগুলো বাংলাদেশ ও ভারতে বিক্রির উদ্দেশ্যে আনা হয় বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করেছে। ভারতীয় নাগরিক জনৈক রাজেশের মাধ্যমে একটি অংশ ভারতে পাচার করা হতো। গ্রেপ্তারদের মধ্যে সুজন দীর্ঘ ২৫ বছর ধরে এ ধরনের চোরাকারবারির সঙ্গে জড়িত বলে জানা গেছে। গ্রেপ্তারদের বিরুদ্ধে বিমানবন্দর থানায় চোরাচালান বিরোধী বিশেষ আইনে মামলা দায়ের করা হয়।

  • আরও পড়ুন
  • লেখকের অন্যান্য লেখা