×

জাতীয়

রওশন এরশাদ সীমারেখা লঙ্ঘন করেছেন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ সেপ্টেম্বর ২০১৯, ০৮:৪১ পিএম

রওশন এরশাদ সীমারেখা লঙ্ঘন করেছেন

শুক্রবার বনানী কার্যালয়ে যৌথসভা শেষে সাংবাদিকদের ব্রিফ করছেন কাজী ফিরোজ রশীদ ও জিয়াউদ্দিন আহমেদ বাবলু

জাতীয় পার্টির (জাপা) প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মহাসচিব জিয়া উদ্দিন আহমেদ বাবলু বলেছেন, চেয়ারম্যান ঘোষণার প্রতিবাদ না করে রওশন এরশাদ সীমা লঙ্ঘন করেছেন। যারা অবৈধ ও অগণতান্ত্রিক ঘোষণা দিয়েছেন তাদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে। জাতীয় পার্টি একটি, যার চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) রাতে জাপা চেয়ারম্যানের বনানী কার্যালয়ে প্রেসিডিয়াম ও সংসদ সদস্যদের যৌথসভা চলাকালে গণমাধ্যম কর্মীদের ব্রিফ করে তিনি। এসময় সাংবাদিকদের সঙ্গে কথা বলেন আরেক প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ এমপি।

জিয়া উদ্দিন বাবলু আরো বলেন, পল্লীবন্ধুর নির্দেশনায় জাতীয় পার্টি ঐক্যবদ্ধ আছে। পল্লীবন্ধু তাঁর ছোট ভাই গোলাম মোহাম্মদ কাদের এমপিকে গঠনতন্ত্র অনুসরণ করেই জাতীয় পার্টির চেয়ারম্যানের দায়িত্ব দিয়েছেন। তিনি বলেন, যিনি অন্য কাউকে জাতীয় পার্টির চেয়ারম্যান ঘোষণা করেছেন তিনি অবৈধ কাজ করেছেন, যাকে ঘোষণা করেছেন তিনি এর প্রতিবাদ না করে সীমারেখা লঙ্ঘন করেছেন।

কাজী ফিরোজ রশীদ এমপি বলেছেন, যারা রওশন এরশাদকে পার্টির চেয়ারম্যান ঘোষণা করেছেন তারা গঠনতন্ত্র বিরোধী অপরাধ করেছেন। তারাই সাধারণ জনগণ এবং জাতীয় পার্টির নেতা-কর্মীদের মাঝে বিভ্রান্ত্রি ছড়াচ্ছেন। জাতীয় পার্টির মাঝে বিভ্রান্ত্রি যারা ছড়াচ্ছেন তাদের বিরুদ্ধে গঠনতন্ত্র মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।

কাজী ফিরোজ রশীদ আরো বলেন, জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান গঠনতন্ত্রের ২০/১/ক ধারা মোতাবেক গোলাম মোহাম্মদ কাদের এমপিকে পার্টির চেয়ারম্যান পদে স্থলাভিষিক্ত করেছেন। পরবর্তীতে ১৭ আগস্ট প্রেসিডিয়ামের সভায় উপস্থিত সকল সদস্য গোলাম মোহাম্মদ কাদের এমপিকে বিরোধী দলীয় নেতা হতে সমর্থন দিয়েছেন। এ নিয়ে বিভ্রান্তির অবকাশ নেই।

তিনি বলেন, পার্টির চেয়ারম্যান হিসেবে পল্লীবন্ধু চিঠি দিয়ে বিরোধীদলীয় নেতা, উপনেতা ও চিফ হুইপ নির্ধারণ করেছেন। এটা পার্টির চেয়ারম্যানের এখতিয়ার। পল্লীবন্ধুও কখনো পার্লামেন্টারি কমিটির সভা করেননি। তাছাড়া গঠনতন্ত্রেও পালামেন্টারি কমিটির সভার কোনো কথা নেই। জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি এবং তিনিই হবেন সংসদে বিরোধীদলীয় নেতা।

এর আগে বিকেল ৫টা থেকে পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপির সভাপতিত্বে প্রেসিডিয়াম ও সংসদ সদস্যদের যৌথ সভা শুরু হয়। এর আগে পার্টির পার্লামেন্টারি বোর্ডের সভায় সভাপতিত্ব করেন বোর্ডের সভাপতি গোলাম মোহাম্মদ কাদের। রংপুর-০৩ আসনে জাতীয় পার্টির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণ করেন।

জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরেরর সভাপতিত্বে অনুষ্ঠিত যৌথ সভায় উপস্থিত ছিলেন- কাজী ফিরোজ রশীদ এমপি, জিয়া উদ্দিন আহমেদ বাবলু, সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, হাফিজ উদ্দিন আহমেদ, গোলাম কিবরিয়া টিপু এমপি, আলহাজ্ব সাহিদুর রহমান, অ্যাড. শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম, অ্যাড. সালমা ইসলাম এমপি, সৈয়দ মোহাম্মদ আব্দুল মান্নান, মাসুদ পারভেজ (সোহেল রানা), হাবিবুর রহমান, সুনীল শুভ রায়, মাহমুদুল ইসলাম চৌধুরী, হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন, পীরজাদা শফিউল্লাহ আল মনির, লে. জে. (অব.) মাসুদ উদ্দিন চৌধুরী, অ্যাড. রেজাউল ইসলাম ভূঁইয়া, ফখরুজ্জামান জাহাঙ্গীর, সৈয়দ দিদার বখত, কাজী মামুনুর রশীদ, জাফর ইকবাল সিদ্দিকী, নাজমা আখতার এমপি, আব্দুস সাত্তার মিয়া, আলমগীর সিকদার লোটন, এমরান হোসেন মিয়া, মেজর (অব.) রানা মোহাম্মদ সোহেল রানা এমপি, সংসদ সদস্য আহসান আদেলুর রহমান, নুরুল ইসলাম তালুকদার প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App