×

খেলা

বার্সেলোনা ছাড়ছেন মেসি?

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ সেপ্টেম্বর ২০১৯, ১০:৫২ পিএম

 আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির সঙ্গে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার চুক্তি রয়েছে ২০২১ সাল পর্যন্ত। তবে সেই চুক্তি অনুযায়ী মেসির বয়স যখন ৩২ পেরিয়ে যাবে তখন তিনি ইচ্ছে করলেই বার্সেলোনা ছেড়ে অন্য কোথাও চলে যেতে পারবেন- এমন তথ্য জানিয়েছে স্প্যানিশ পত্রিকা এল পেইস।

এমনকি তিনি যদি কোনো নন-এলিট ক্লাবে যোগ দেন তাহলে ফ্রিতেই বার্সা ছাড়তে পারবেন। মেসির বয়স এখন ৩২ হয়ে গেছে। তাই সে হিসাবে ২০২০ সালের জানুয়ারির এক তারিখেই বার্সেলোনা ছেড়ে অন্য কোনো ক্লাবে যোগ দিতে পারবেন তিনি। তবে এল পেইস আবার জানিয়েছে বার্সেলোনা ছেড়ে অন্য কোথাও যাবেন না মেসি। আর্জেন্টাইন সুপারস্টারের ওপর সেই বিশ্বাস রয়েছে ক্লাবটির। এমন চুক্তি বার্সেলোনা শুধু মেসির সঙ্গেই করেনি। তার আগে আন্দ্রেস ইনিয়েস্তা, কার্লোস পুয়েল ও জাভির সঙ্গে চুক্তি করেছিল তারা।

১৯ বছর আগে ২০০৪ সালে বার্সেলোনার মূল দলের হয়ে অভিষেক হয় মেসির। এরপর ২০০৫ সালে তার সঙ্গে চুক্তি করে ক্লাবটি। তার সঙ্গে ২০১৭ সালে সর্বশেষ চুক্তি হয় বার্সেলোনার। ২০০৫-২০১৭ সাল পর্যন্ত মোট আটবার তার সঙ্গে চুক্তি নবায়ন করে লা লিগার ২৬ বারের চ্যাম্পিয়নরা। বার্সার হয়ে তিনি মোট ৬৮৭টি ম্যাচ খেলেছেন। গোল করেছেন ৬০৩টি। আর গোল করতে সহযোগিতা করেছেন ২৪২টি। বার্সেলোনা ফুটবল ক্লাবের ইতিহাসে সবচেয়ে বেশি ম্যাচ খেলার দিক দিয়ে জাভির পরই রয়েছেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App