×

জাতীয়

পর্দা কাহিনীতে হেরে গেছে বালিশ কান্ড : বিএনপি মহাসচিব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ সেপ্টেম্বর ২০১৯, ০৬:০০ পিএম

পর্দা কাহিনীতে হেরে গেছে বালিশ কান্ড : বিএনপি মহাসচিব

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ব্যাঙের ছাতার মতো ব্যাংক দিয়ে সরকার লুটপাট চালাচ্ছে। বাংলাদেশের অর্থনীতি ধ্বংস হয়ে গেছে। চতুর্দিকে চলছে শুধু লুট আর লুট। সরকার সবকিছু তাদের নিয়ন্ত্রণে নিয়ে দেশ চালাচ্ছে। ফলে কোন সত্যিই আজ উচ্চারিত হচ্ছে না। সরকারের বিভিন্ন দুর্নীতির চিত্র ব্যাখ্যা করতে গিয়ে তিনি বলেন, বই আর পর্দা কাহিনীতে হেরে গেছে বালিশ কান্ড। সাবেক অর্থমন্ত্রী মরহুম সাইফুর রহমানের দশম মৃত্যুবার্ষিকী উপলক্ষে শুক্রবার জাতীয় প্রেসক্লাবে সাইফুর রহমান স্মৃতি পরিষদ আয়োজিত স্মরণ সভা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। সভায় সভাপতিত্ব করেন বিএনপি মহাসচিব। অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চৌধুরী কামাল ইবনে ইউসুফ, সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল ও মরহুম সাইফুর রহমানের জ্যেষ্ঠ ছেলে এম নাসের রহমান প্রমুখ বক্তব্য দেন।

সাইফুর রহমানের স্মৃতিচারণ করতে গিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সাইফুর রহমান বাংলাদেশের অর্থনীতির মোড় ঘুরিয়ে দিয়েছিলেন। দেশের সম্ভাবনাময় অর্থনীতির মূল ভিত্তি স্থাপন করে দিয়েছিলেন মরহুম সাইফুর রহমান। অথচ সরকার তার এসব অবদানকে অস্বীকার করছে।

প্রধান অতিথির বক্তব্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, সাইফুর রহমানের অবদান দেশের সামগ্রিক অর্থনীতিতে জড়িয়ে আছে। তার অবদান অনস্বীকার্য। সাইফুর রহমানের দুরদর্শিতার ফসল আজকের বাংলাদেশের অর্থনীতির ভিত্তি। বাংলদেশের স্বাধীনতার পর অর্থমন্ত্রী হিসেবে একজনই সফল, তার সাথে কারো তুলনা চলেনা।

বাংলাদেশের ভ্যাট ও রেমিট্যান্স ব্যবস্থাপনা সাইফুর রহমানই চালু করেছিলেন উল্লেখ করে তিনি বলেন, ওই সময় আওয়ামী লীগ এর বিরোধীতা করেছিল, হরতাল দিয়েছিল। অথচ আজকের বাংলাদেশের অর্থনীতি টিকে আছে ভ্যাট এবং রেমিট্যান্সের উপর। বর্তমানে একের পর এক ব্যাংক লুট করে নিয়ে যাচ্ছে, অথচ কোনো শব্দ নেই।

আওয়ামী লীগ সরকার জনগণের অধিকার কেড়ে নিয়েছে উল্লেখ করে মোশাররফ হোসেন বলেন, আজ মানুষের ভোটের অধিকার নেই। কথা বলার স্বাধীনতা নেই। আজ দেশের স্বাধীনতা ও স্বার্বভৌমত্ব হুমকীর মুখে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App