×

খেলা

আর্জেন্টিনা চিলি উত্তেজনাকর ম্যাচ ড্র

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ সেপ্টেম্বর ২০১৯, ১০:৪৪ পিএম

আর্জেন্টিনা চিলি উত্তেজনাকর ম্যাচ ড্র

আর্জেন্টিনা-চিলি ম্যাচের একটি মুহুর্ত

আর্জেন্টিনা-চিলি ম্যাচের আর উত্তেজনা থাকবে না, তা কি করে হয়? সেটি প্রীতি ম্যাচ, কোপা আমেরিকা আর বিশ্বকাপের ম্যাচই হউক। বৃহস্পতিবারও দুদলের প্রীতি ম্যাচের লড়াইয়ে ছিল না ব্যতিক্রম। ০-০ গোলের ড্র ম্যাচে মাঠের ভেতরে ছড়িয়েছিল উত্তেজনার তাপ। তাই তো রেফারিকে বারবার হলুদ কার্ড দেখিয়ে দুদলের খেলোয়াড়দের সতর্ক করতে হচ্ছিল। একবার দুইবার নয় মাঠের রেফারিকে মোট দশবার হলুদ কার্ড দেখাতে হয়েছে গতকালের ম্যাচে। ফাউল করার দিক দিয়ে এগিয়ে ছিল চিলিই। কিন্তু আর্জেন্টিনাকে মোট ৬টি হলুদ কার্ড হজম করতে হয়।

শারীরিক লড়াইয়ের পাশাপাশি দুদলের মাঠের লড়াইটিও হয়েছে সমানে সমানে। পুরো ম্যাচের ৫১ ভাগ সময় বল নিজেদের দখলে রেখেছিল দুবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

অন্যদিকে চিলি ৪৯ ভাগ সময় বল নিজেদের দখলে রেখেছিল। তা ছাড়া চিলির জাল লক্ষ্য করে আর্জেন্টিনা তিনবার শট করতে সক্ষম হয়েছিল। যেখানে চিলি দুবার আর্জেন্টিনার জাল লক্ষ্য করে শট করতে সক্ষম হয়। কিন্তু গোল করতে পারেনি কোনো দলই। তবে ম্যাচ শেষ হওয়ার ৫ মিনিট আগে আর্জেন্টিনা দলের হয়ে অভিষেক হওয়া লুকাস মার্তিনেজের শট গোল বারে লেগে ফিরে আসে। সেটি ফিরে না এলে আর্জেন্টিনা জয় নিয়েই মাঠ ছাড়তে পারত।

এদিকে আর্জেন্টিনা দলে মেসির যে কী কদর সেটি আবার প্রমাণ হয়েছে বৃহস্পতিবার প্রীতি ম্যাচে। তার অভাব হাড়ে হাড়ে টের পেয়েছে লিওনেল স্কালোনির শিষ্যরা। মেসি ছাড়া ম্যাচটিতে খেলেননি আরেক অভিজ্ঞ খেলোয়াড় সার্জিও আগুয়েরোও।

এর আগে গত জুলাইয়ে কোপা আমেরিকায় ব্রাজিলের বিপক্ষে সেমিফাইনাল ম্যাচের পর রেফারি ও আয়োজক কনমেবলের সমালোচনা করেন মেসি। এরপর চিলির বিপক্ষে তৃতীয় নির্ধারণী ম্যাচে লাল কার্ড দেখে মাঠ ছাড়লে আবার রেফারির সমালোচনা করেন তিনি। এর জের ধরে তার ওপর তিন মাসের জন্য নিষেধাজ্ঞা জারি করে কনমেবল। সেই নিষেধাজ্ঞার সময় শেষ না হওয়ায় বৃহস্পতিবারের ম্যাচেও নামতে পারেননি আর্জেন্টাইন সুপারস্টার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App