×

খেলা

অবসরে যাচ্ছেন মোহাম্মদ নবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ সেপ্টেম্বর ২০১৯, ১০:৫৬ পিএম

অবসরে যাচ্ছেন মোহাম্মদ নবি

বোলিং অ্যাকশনে নবি

বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচের পরই টেস্ট ক্রিকেটকে বিদায় জানাবেন আফগানিস্তানের অভিজ্ঞ ক্রিকেটার মোহাম্মদ নবি। আফগানিস্তান ক্রিকেট বোর্ডের ম্যানেজার নাজিম জার আব্দুর রহিম জাই শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এটি নিশ্চিত করেছেন।

বিজ্ঞপ্তিতে আব্দুর রহিম বলেন, ‘বাংলাদেশের বিপক্ষে ম্যাচ খেলেই টেস্ট ক্রিকেটকে বিদায় জানাবেন মোহাম্মদ নবি। যদিও এটি খুবই দ্রুত সময় তার টেস্ট ক্রিকেট থেকে বিদায় নেয়ার। আফগানদের হয়ে সে মাত্র তিনটি টেস্ট ম্যাচ খেলেছে।

আমি আশা করি, ও ভবিষ্যতে আরো ভালো বোলিং ও ব্যাটিং করবে।’ আব্দুর রহিম আরো বলেন, তরুণ ক্রিকেটারদের সাদা বলের ক্রিকেটে সুযোগ তৈরি করে দিতেই নবি টেস্ট ক্রিকেটকে বিদায় জানাচ্ছেন। নবি টি-টোয়েন্টি ও ওয়ানডে ক্রিকেট আরো কিছুদিন চালিয়ে যাবেন বলেও জানান আব্দুর রহিম।

মোহাম্মদ নবি আফগানিস্তানের ক্রিকেট বোর্ডের ইতিহাসে একমাত্র ক্রিকেটার হিসেবে ১০০টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। তা ছাড়া আফগানদের খেলা ১২৭টি ওয়ানডে ম্যাচের মধ্যে সবগুলো ম্যাচেই তিনি আফগান দলে ছিলেন। ওয়ানডের পাশাপাশি ৬৮টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচও খেলেছেন তিনি। আফগানিস্তানের ক্রিকেটের গোড়াপত্তন থেকেই তাদের অন্যতম সেরা খেলোয়াড় হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেন মোহাম্মদ নবি। সারা বিশ্বজুরেই বিভিন্ন টি-টোয়েন্টি লিগে খেলে থাকেন। ২০১৫ সালে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এ খেলার মাধ্যমে নিজেকে অন্যভাবে চেনান এই আফগান অলরাউন্ডার। বিপিএলে খেলার মাধ্যমে ২০১৭ সালে আইপিএলের দল সানরাইজার্সের নজরে পড়েন। এরপর থেকেই পৃথিবীর বিভিন্ন প্রান্ত থেকে খেলার ডাক আসতে থাকে তার কাছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App