×

জাতীয়

অধ্যাপক মোহাম্মদ ইব্রাহিম মানুষের সেবায় তার জীবন উৎসর্গ করেছিলেন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ সেপ্টেম্বর ২০১৯, ০৭:২৯ পিএম

অধ্যাপক মোহাম্মদ ইব্রাহিম মানুষের সেবায় তার জীবন উৎসর্গ করেছিলেন

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখছেন সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ।

ডা. মোহাম্মদ ইব্রাহিম মানুষের সেবায় তার জীবন উৎসর্গ করেছিলেন। তার আদর্শ ও লক্ষ্য ছিলো কোনো ডায়াবেটিক রোগী দরিদ্র হলেও বিনা চিকিৎসায় মারা যাবে না। তিনি এ লক্ষ্য বাস্তবায়নের জন্য আমৃত্যু কাজ করে গেছেন।

শুক্রবার বাংলাদেশ ডায়াবেটিক সমিতির প্রতিষ্ঠাতা জাতীয় অধ্যাপক ডা. মোহাম্মদ ইব্রাহিমের ৩০তম মৃত্যুবার্ষিকী ও ডায়াবেটিস সেবা দিবস উপলক্ষে আয়োজিত স্মরণসভায় বক্তারা এ কথা বলেন।

সমিতির সভাপতি অধ্যাপক ডা. এ কে আজাদ খানের সভাপতিত্বে স্মরণসভায় প্রধান অতিথি ছিলেন সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ। স্মরণসভায় স্মৃতিচারণ করেন বারডেমের নেফ্রোলজি ও ডায়ালাইসিস বিভাগের অধ্যাপক আবুল মনসুর ও বিশিষ্ট পুষ্টিবিদ, বারডেমের সাবেক চিফ নিউট্রিশন অফিসার আখতারুন্নাহার আলো। এছাড়াও বক্তব্য রাখেন সমিতির সহ-সভাপতি অধ্যাপক জামিলুর রেজা চৌধুরী, সমিতির মহাসচিব মোহাম্মদ সাইফ উদ্দিন, বারডেম জেনারেল হাসপাতালের মহাপরিচালক অধ্যাপক জাফর এ লতিফ।

এছাড়া দিবসটি উপলক্ষে সকালে বনানীস্থ কবরস্থানে অধ্যাপক ইব্রাহিমের কবর জিয়ারত ও পুষ্পস্তবক অর্পণ করা হয়। জাতীয় জাদুঘর ও ধানমন্ডি রবীন্দ্র সরোবরের সামনে এবং এনএইচএন ও বিআইএইচএস-এর বিভিন্ন কেন্দ্র সংলগ্ন স্থানে বিনামূল্যে ডায়াবেটিস নির্ণয়, বারডেম বহির্বিভাগে এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App