আর্জেন্টিনা চিলি উত্তেজনাকর ম্যাচ ড্র

আগের সংবাদ

মুমিনুল পারলেও মুশফিক পারেননি

পরের সংবাদ

ফাইনালে সেরেনা

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ৬, ২০১৯ , ১০:৪৫ অপরাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ৬, ২০১৯, ১০:৪৫ অপরাহ্ণ

Avatar

গত মাসে রজার কাপের ফাইনালে মুখোমুখি হয়েছিলেন সেরেনা উইলিয়ামস ও বিয়ানকা আন্দ্রেসকু। সেই ফাইনালে ইনজুরির কারণে পুরো ম্যাচ খেলতে পারেননি সেরেনা উইলিয়ামস। ফলে রজার কাপের শিরোপা নিজের ঘরে নিয়ে যান কানাডিয়ান টেনিসার আন্দ্রেসকু।

এবার এক মাস পর আবার ফাইনালে মুখোমুখি হতে যাচ্ছেন এই দুই টেনিসার। এবার লড়বেন বছরের চতুর্থ গ্রান্ডস্লাম হিসেবে খ্যাত ইউএস ওপেনের ফাইনালে।

ইউএস ওপেনে মেয়েদের এককের প্রথম সেমিফাইনালে সুইস টেনিসার বেলিন্ডা বেনচিচকে ৭-৬ (৭-৩), ৭-৫ সেটে হারিয়ে ক্যারিয়ারে প্রথমবারের মতো কোনো গ্রান্ডস্লামের ফাইনালের টিকেট পেয়েছেন বিয়ানকা আন্দ্রেসকু।

অন্যদিকে মেয়েদের এককের দ্বিতীয় সেমিফাইনালে ইউক্রেনিয়ান টেনিসার এলিনা সভিতোলিনাকে সরাসরি ৬-৩, ৬-১ সেটে হারিয়েছেন সেরেনা উইলিয়ামস। এবারের আসরের ফাইনালে ওঠার মাধ্যমে টানা তৃতীয়বার ও রেকর্ড দশবারের মতো ইউএস ওপেনের ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছেন ২৩ বারের গ্রান্ডস্লামজয়ী সেরেনা।

এদিকে বৃহস্পতিবার সেমিফাইনালে জয়ের মাধ্যমে অনন্য এক রেকর্ড গড়েছেন কানাডিয়ান টেনিসার বিয়ানকা আন্দ্রেসকু। কানাডার টেনিস ইতিহাসে ছেলে ও মেয়েদের মধ্যে তিনিই প্রথমবারের মতো ইউএস ওপেনের ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছেন এবং দ্বিতীয় কানাডিয়ান হিসেবে কোনো গ্রান্ডস্লামের ফাইনালে খেলার টিকেট পেয়েছেন তিনি।

তার আগে ২০১৪ সালে প্রথম কানাডিয়ান হিসেবে ইগুইন বুচার্ড উইম্বলডন ওপেনের ফাইনাল খেলেছিলেন।

এর আগে গত পরশু দিন সেমিফাইনাল নিশ্চিত করার পর বিয়ানকা নিজেই বিশ্বাস করতে পারছিলেন না তিনি ইউএস ওপেনের মতো বড় কোনো টুর্নামেন্টের সেমিফাইনালে উঠেছেন। আর বৃহস্পতিবার ফাইনালে ওঠার পরও তিনি বিশ্বাস করতে পারছিলেন না তিনি ইউএস ওপেনের ফাইনালে উঠে গেছেন।

বিয়ানকা বলেন, যদি কয়েক দিন আগেও কেউ আমাকে বলত তুমি এবার ইউএস ওপেনের ফাইনালে উঠবে। তা হলে তাকে আমি পাগল ছাড়া আর কিছুই ভাবতাম না। সত্যি বলতে, আমি এখনো ঘোরের মধ্যে রয়েছি। অন্যদিকে টানা তৃতীয়বারের মতো ফাইনালে ওঠা সেরেনা উইলিয়ামসের আগের দুবারই রানার্সআপ হয়ে বাড়ি ফিরেছিলেন। সবার প্রশ্ন এখন একটাই, তিনি কি এবার পারবেন তার ইউএস ওপেনের শিরোপা পুনরুদ্ধার করতে?।

  • আরও পড়ুন
  • লেখকের অন্যান্য লেখা