×

জাতীয়

ডেঙ্গু: সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯৫ শতাংশ রোগী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ সেপ্টেম্বর ২০১৯, ০৭:০৪ পিএম

ডেঙ্গু: সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯৫ শতাংশ রোগী

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীদের অধিকাংশই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। সরকারি হিসাব অনুযায়ী, চলতি বছরের গত জানুয়ারি থেকে ৫ সেপ্টেম্বর পর্যন্ত মােট আক্রান্ত হয়েছেন ৭৪ হাজার ৩৫৩জন। এর মধ্যে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ৭০ হাজার ৭৯০ জন। এর মধ্যে ঢাকার বাইরে বিভিন্ন বিভাগের হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ৩০ হাজার ১৬১ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় (৪ সেপ্টেম্বর সকাল ৮টা থেকে ৫ সেপ্টেম্বর সকাল ৮টা) পর্যন্ত নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে ৭৮৮ জন। এরমধ্যে ঢাকায় ৩৩১ ও ঢাকার বাইরে ৪৫৭ জন আক্রান্ত হয়েছে। গতকাল বুধবার সারাদেশে আক্রান্ত হয়েছিলো ৮২৯ জন। এরমধ্যে ঢাকায় ৩৪৫ ও ঢাকার বাইরে ৪৭৫ জন আক্রান্ত ছিলো।

সারাদেশে বর্তমানে মোট ভর্তি রোগীর সংখ্যা ৩ হাজার ৩৭১ জন। এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ১ হাজার ৭২৯ জন এবং অন্যান্য বিভাগে ১ হাজার ৬৪২ জন। নতুন করে আক্রান্ত রোগীর সংখ্যা ৪ শতাংশ কমেছে।

রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) ডেঙ্গু সন্দেহে ১৯২ টি মৃত্যুর তথ্য পাঠানো হয়েছে। এর মধ্যে ৯৬ টি মৃত্যু পর্যালোচনা করে ৫৭ টি মৃত্যু ডেঙ্গুজনিত বলে নিশ্চিত করেছে প্রতিষ্ঠানের ডেথ রিভিও কমিটি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App