থাইল্যান্ড পৌঁছেছে মেয়েরা

আগের সংবাদ

বিশ্বকাপের টিকেট পেল টাইগ্রেসরা

পরের সংবাদ

সেমিতে উঠে বাকরুদ্ধ বিয়ানকা

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ৫, ২০১৯ , ১০:৪৩ অপরাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ৫, ২০১৯, ১০:৪৩ অপরাহ্ণ

কাগজ প্রতিবেদক

আমি কি বাস্তব জীবনে আছি? কেউ একজন আমাকে চিমটি কেটে দেখবেন প্লিজ!। ইউএস ওপেনে মেয়েদের এককের কোয়ার্টার ফাইনাল ম্যাচে বুধবার রাতে জার্মান টেনিসার এলিস মার্তেনসকে হারানোর পর কানাডিয়ান টেনিসার বিয়ানকা আন্দ্রেসকুর মুখে শোনা গেছে এমন অভিব্যক্তি। তিনি নিজেই যেন বিশ্বাস করতে পারছেন না ইউএস ওপেনের সেমিতে উঠে গেছেন। বিশ্বাস না হওয়ারইতো কথা। কারণ এবারই প্রথমবারের মতো এই ওপেনের মেইন রাউন্ডে খেলার সুযোগ পেয়েছেন তিনি। আর সেটিকে এবার নিয়ে গেলেন সেমিফাইনাল পর্যন্ত। এলিস মার্তেনসকে ৩-৬, ৬-২, ৬-৩ সেটে হারানোর পর বিয়ানকা বলেন, এটা আসলেই অবিশ্বাস্য। এক বছর আগে আমি কোয়ালিফাইয়ারের বাঁধাও টপতাকে হিমশিম খেয়েছি। ম্যাচ জিতে যা হলো তাতে আমি বাকরুদ্ধ। সত্যিই কি আমি বাস্তব জীবনে রয়েছি!!!।

এখন পর্যন্ত কোনো কানাডিয়ান টেনিসার মেয়েদের এককে গ্রান্ডস্লামের শিরোপা জিততে পারেনি। তাই বিয়ানকাকে নিয়ে প্রথমবারের মতো গ্রান্ডস্লামের শিরোপা জেতার স্বপ্ন দেখছে কানাডিয়ানরা। গত মাসে বিয়ানকা রজার কাপের শিরোপা জেতায় তার থেকে প্রত্যাশার চাহিদা আরো বহুগুণে বৃদ্ধি পেয়েছে। অন্যদিকে দিনের অন্য কোয়ার্টার ফাইনালে সুইস টেনিসার বেলিন্ডা বেনচিচ ক্রোয়েশিয়ান টেনিসার দোন্না ভেকিককে ৭-৬ (৭-৫), ৬-৩ সেটে হারিয়ে সেমিফাইনালে উঠেছেন। সেমির লড়াইয়ে বিয়ানকার বিপক্ষে লড়বেন তিনি। বিয়ানকার পাশাপাশি বেনচিচও প্রথমবারের মতো কোনো গ্রান্ডস্লামের সেমিফাইনালে খেলার যোগ্যতা করেছেন। তাই এ দুজনের মধ্য থেকে যেই ই ফাইনালে উঠবেন ইউএস ওপেন পাবে তার নতুন ফাইনালিস্টকে। মেয়েদের এককে অন্য সেমিফাইনালে ইউক্রেনের টেনিসার এলিনা সভিতোলিনার বিপক্ষে লড়বেন আমেরিকান অভিজ্ঞ টেনিসার সেরেনা উইলিয়ামস।

অন্যদিকে ছেলেদের এককে আর্জেন্টাইন টেনিসার দিয়েগো সোয়ার্জম্যানকে ৬-৪, ৭-৫, ৬-২ সেটে হারিয়ে ২৯ বারের মতো কোন গ্রান্ডস্লামের সেমি ফাইনালে উঠলেন স্প্যানিশ টেনিসার রাফায়েল নাদাল। ইউএস ওপেনে সেমিফাইনালে উঠার মাধ্যমে এ বছরের সব গ্রান্ডস্লামের সেমিফাইনালে উঠার কীর্তি গড়েছেন তিনি। ২০১১ সালেও এমন অনন্য কীর্তি গড়েছিলেন রাফায়েল নাদাল। দিনের অন্য কোয়ার্টার ফাইনালে ইতালিয়ান টেনিসার মাতিও বোরেত্তিন্নি ফরাসি টেনিসার গায়েল মনফিলসকে ৩-৬, ৬-৩, ৬-২, ৩-৬, ৭-৬ (৭-৫) সেটে হারিয়ে সেমিফাইনালের টিকেট পেয়েছেন। সেমিতে রাফায়েল নাদালের বিপক্ষে নামবেন তিনি। ছেলেদের এককের দ্বিতীয় সেমিফাইনালে রাশিয়ান টেনিসার ড্যানিয়েল মেদভেদেভ মুখোমুখি হবেন বুলগেরিয়ান টেনিসার গ্রিগর দিমিত্রভের বিপক্ষে।