বাজার নিয়ন্ত্রণে দ্রুত গুরুত্ব দিন

আগের সংবাদ

ক্ষুদ্র ও মাঝারি শিল্পে অর্থায়ন ২৫ শতাংশ করার নির্দেশনা

পরের সংবাদ

বাংলাদেশে অর্থনৈতিক উন্নয়নে জাপানের সহযোগিতা অব্যাহত থাকবে

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ৫, ২০১৯ , ৮:৪৮ অপরাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ৫, ২০১৯, ৮:৪৮ অপরাহ্ণ

Avatar

বাংলাদেশের অত্যন্ত বিশ্বস্ত বন্ধু হলো জাপান এবং বাংলাদেশের অন্যতম বড় উন্নয়ন-সহযোগী হলো জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা)। জাপান বাংলাদেশ নিয়ে বেশ আশাবাদী যে বাংলাদেশ ফেল করবে না। মাতারবাড়ী প্রকল্প নিয়ে জাপানের ব্যাপক আশা রয়েছে বলে মন্তব্য করেন বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত হিরোইয়াসু ইজুমি।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) শেরে বাংলা নগরে নিজ কার্যালয়ে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সঙ্গে বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত হিরোইয়াসু ইজুমি এক বিদায়ী সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের উদ্দেশ্যে এসব কথা বলেন।

সাক্ষাৎকালে জাপানের রাষ্ট্রদূত হিরোইয়াসু ইজুমি বলেন, জাপান বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে। বাংলাদেশের অগ্রগতির ধারা এবং আশেপাশের দেশের তুলনায় বাংলাদেশ বর্তমানে বিশ্বের আকর্ষনীয় এলাকা। বাংলাদেশ ডেল্টা প্ল্যান জলবায়ু পরিবর্তনের হুমকী থেকে রক্ষা করবে, এই প্লানের সাথে জাপান-জাইকা সম্পৃক্ত হবে। মাতারবাড়ীতে অত্যাধুনিক লবন উতপাদন কারখানা স্থাপন, ফল প্রক্রিয়াতকরন করে রপতানী, বিমান বন্দর, মানব সম্পদ উন্নয়নে সম্পর্কীত বিভিন্ন প্রকল্পে জাপান বাংলাদেশকে সহযোগীতা করতে আগ্রহী।

জাপানের রাষ্ট্রদূত মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের ভূয়সী প্রশংসা করে বাংলাদেশের অগ্রগতির উত্তোরোত্তর সমৃদ্ধি কামনা করেন।