×

জাতীয়

বিরোধীদলীয় নেতা হতে রওশন এরশাদের পাল্টা চিঠি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ সেপ্টেম্বর ২০১৯, ০৯:২০ পিএম

সংসদের বিরোধীদলীয় নেতা হতে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর কাছে জিএম কাদেরের দেয়া চিঠির পর পাল্টা চিঠি দিয়েছেন রওশন এরশাদ। বুধবার (৪ সেপ্টেম্বর) বিকেলে তার পক্ষ থেকে স্পিকারের কার্যালয়ে এ চিঠি পৌঁছে দেয়া হয়েছে। যেখানে জিএম কাদেরের চিঠির বৈধতা নিয়ে প্রশ্ন তোলার পাশাপাশি গ্রহণ না করার অনুরোধ জানানো হয়।

জাতীয় পার্টির সংসদ সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু চিঠি দেয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘আমাদের সিনিয়র চেয়ারম্যান ও বর্তমান সংসসে বিরোধী দলীয় উপনেতা রওশন এরশাদ বুধবার স্পিকারকে একটি চিঠি দিয়েছেন।’ তবে এতে বিরোধীদলীয় নেতা করার বিষয়ে কিছু বলা হয়নি বলে দাবি করেন তিনি।

চুন্নু বলেন, ‘জিএম কাদেরের চিঠিটি যথাযথভাবে পাঠানো হয়নি। সংসদীয় দল বা পার্টির কোনও পর্যায় থেকে সিদ্ধান্ত নিয়ে ওই চিঠি পাঠানো হয়নি, সেটা জানিয়েই এই চিঠি দেয়া হয়েছে।’ তিনি আরও বলেন, ‘জাতীয় পার্টির পার্লামেন্টারি কমিটির কোনও বৈঠক ছাড়া স্পিকারকে দেয়া জিএম কাদেরের চিঠির কোনও দাম নেই।’

এদিকে, দুপক্ষ পাল্টাপাল্টি চিঠি দিলেও বিরোধীদলীয় নেতা নির্বাচনের বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। তিনি বলেন, ‘বিরোধীদলীয় নেতা করার বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। আমি মালদ্বীপে স্পিকারস সামিট থেকে সবে ফিরলাম। বিরোধী দলের পক্ষ থেকে দুটি চিঠি পাঠানোর কথা শুনেছি। চিঠি দেখে বিধি অনুযায়ী প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে’। আজ বুধবার (৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় তিনি এ মন্তব্য করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App