×

খেলা

বিপিএল নিয়ে সুর পাল্টালেন অর্থমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ সেপ্টেম্বর ২০১৯, ১১:০৪ পিএম

বিপিএল নিয়ে সুর পাল্টালেন অর্থমন্ত্রী

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। ফাইল ছবি

বিপিএল নিয়ে সুর পাল্টালেন অর্থমন্ত্রী

ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি বিপিএল এক বছরে দুবার আয়োজন অসম্ভব- এমন মন্তব্য করেছিলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল প্রতিযোগিতার প্রস্তুতি সভা শেষে মঙ্গলবার তিনি এ কথা বলেছিলেন। এ প্রসঙ্গে তার যুক্তি ছিল, বিপিএল আমার সময়ে তৈরি করা। আইনে আছে, এক বছরে দুবার বিপিএল হবে না। সে হিসেবে এ বছর বিপিএল হওয়ার কোনো সুযোগ নেই। আগের দিনের দেয়া বক্তব্যকে ‘ভুল বোঝাবুঝি’ আখ্যায়িত করে সুর পাল্টান অর্থমন্ত্রী। বুধবার দুপুরে অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ১৫তম সভা শেষে তিনি সাংবাদিকদের বিষয়টি ব্যাখ্যা করেন।

অর্থমন্ত্রী বলেন, বিপিএল হবে না বলে যে তথ্য দিয়েছিলাম, আমি ক্রিকেট থেকে অনেক দূরে, আমার ভুলভ্রান্তি হতে পারে। আমরা কুমিল্লা ভিক্টোরিয়ান্স ফ্র্যাঞ্চাইজি নিয়ে বিপিএলে অংশ নিই। সেখানে বিদেশি প্লেয়ার প্রয়োজন হয়। সেখানে যা যা লাগে তার জন্য আমার একজন বন্ধু আছে, তার কাছে জানতে চেয়েছিলাম, তুমি কতটুকু রেডি? সে আমাকে জানায়, এবার বিপিএল করতে পারবা না। কেন পারব না জানতে চাইলে সে জানায়, এক বছরে দুটি বিপিএল হয় না, তোমরা একটি করে ফেলেছ। সেটা বিশ্বাস করে ঘটনার ভেতরে না গিয়ে বলেছি, এ বছর বিপিএল হবে না।

বিসিবির এক ও দুই নম্বর ব্যক্তি দেশে নেই। আমার যিনি প্রাইভেট সেক্রেটারি হিসেবে কাজ করতেন, তাকে ফোন করে জেনেছি, এ রকম একটা সিদ্ধান্ত আসছিল। সে জন্যই আমার লোক ভেবেছিলেন, এবার বিপিএল করতে দেবে না, সেখানে একটি ভুল বোঝাবুঝি ছিল।

অর্থমন্ত্রী আরো বলেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ড যখনই বিপিএল আয়োজন করবে এবং আমাদের আমন্ত্রণ জানাবে অংশগ্রহণ করার জন্য, কুমিল্লা ভিক্টোরিয়ান্স সব সময় প্রস্তুত। আমরা চ্যাম্পিয়ন টিম, আমাদের সবার আগে মাঠে নামা দরকার। এটা নিয়ে ভুল বোঝাবুঝির কোনো কারণ নেই। আমার বিশ্বাস, আইসিসির সঙ্গে সাংঘর্ষিক কিছু না থাকলে অবশ্যই বিসিবি বিপিএল আয়োজন করবে। আর বিপিএল করলে আমরা সেখানে থাকব।

উল্লেখ্য, বিসিবির সাবেক সভাপতি মুস্তফা কামাল বিপিএল ফ্র্যাঞ্চাইজি কুমিল্লা ভিক্টোরিয়ানসের উপদেষ্টা। দলটি চলতি বছরের জানুয়ারি ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত বিপিএলের ষষ্ঠ আসরের চ্যাম্পিয়ন। এ ছাড়াও আইসিসির সাবেক সভাপতির কনিষ্ঠ কন্যা নাফিসা কামাল কুমিল্লা ভিক্টোরিয়ান্সের স্বত্বাধিকারী। বিপিএলের প্রথম দুটি আসরে সিলেট রয়্যালসের চেয়ারম্যানও ছিলেন নাফিসা।

এদিকে আগামী ৬ ডিসেম্বর বিপিএলের সপ্তম আসর আয়োজনের তারিখ চ‚ড়ান্ত করে বিসিবি। জাতীয় নির্বাচনের কারণে ২০১৮ সালের বিপিএলের ষষ্ঠ আসর অনুষ্ঠিত হয় ২০১৯ সালের জানুয়ারিতে। চলতি বছরে তাই এই টুর্নামেন্টি হতে যাচ্ছে দুবার। এ ছাড়া আগের দুই আসরে উদ্বোধনী অনুষ্ঠান বাদ দেয়া হলেও আসন্ন আসরে মূল টুর্নামেন্ট শুরুর তিন দিন আগে ৩ ডিসেম্বর হবে ঝমকালো উদ্বোধনী অনুষ্ঠান। মাসব্যাপী খেলা শেষে ফাইনালের সম্ভাব্য তারিখ ২০২০ সালের ১১ জানুয়ারি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App