×

জাতীয়

নারী ও শিশু ধর্ষণের প্রতিবাদে ১৯০ স্থানে অবস্থান কর্মসূচি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ সেপ্টেম্বর ২০১৯, ০৬:২৯ পিএম

নারী ও শিশু ধর্ষণের প্রতিবাদে ১৯০ স্থানে অবস্থান কর্মসূচি

নারী ও শিশু ধর্ষণের প্রতিবাদে কর্মসূচী

দেশব্যাপী ক্রমবর্ধমান নারী ও শিশু ধর্ষণ ঘটনার প্রতিবাদে লাগাতার কর্মসূচি ‘যৌন আক্রমণ আর না!!! ধর্ষণ ও যৌন নির্যাতনসহ সকল সহিংসতার বিরুদ্ধে আমরা’ প্রতিপাদ্য নিয়ে দেশব্যাপী অবস্থান কর্মসূচি পালন করেছে ১৭৩টি সংগঠন।

আজ (মঙ্গলবার, দুর্বার নেটওয়ার্ক, স্থানীয় সহযোগী সংগঠন এবং সমমনা ১৭৩টি সংগঠনের মাধ্যমে ৪৩টি জেলা সদর, ১৬টি উপজেলা, ২৩টি ইউনিয়নের মোট ১৯০টি স্থানে এই অবস্থান কর্মসূচি পালন করা হয়। ঢাকায় নারীপক্ষ ঢাকায় নিজ কার্যালয়ের সামনে বিকেল ৪টা থেকে ৫টা পর্যন্ত এই কর্মসূচি পালিত হয়। অবস্থান কর্মসূচিতে প্রচারপত্র বিতরণ, শ্লোগান, প্রতিবাদী গান এবং প্ল্যাকর্ড প্রদর্শণ করা হয়েছে। প্রতীকী হিসেবে লিফলেট বিতরণ করেন ধর্ষণের পর হত্যা, আগুনে পুড়ানো পুরো শরীর ব্যান্ডেজে মোড়ানো নুসরাত, শাহীনুর ও রূপা’রা। লিফলেট পাঠ করেন নারীপক্ষ’র আন্দোলন সম্পাদক আফসানা চৌধুরী এবং সদস্য নাজমুন নাহার। ‘পথে এবার নামো সাথী পথেই হবে আবার দেখা’, ‘চিৎকার কর মেয়ে দেখি কতদুর গলা যায়’, ‘আমি ভয় করবোনা ভয় করবো না’, ‘বান এসেছে মরা গাঙ্গে’, ‘দুর্গমগিরি কান্তার মরু’, গান বাজানো হয়।

অবস্থান কর্মসূচিতে সমমনা বন্ধু সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান যেমন: অধিকার, মৌচাক মহিলা কল্যাণ সংস্থা, ব্রতি, গণস্বাস্থ্য কেন্দ্র, সচেতন সমাজ সেবা হিজড়া সংগঠন ও সমাজসেবা সংস্কৃতি কেন্দ্র এর প্রতিনিধি অংশগ্রহণ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App