×

জাতীয়

১৪ বছরেও প্রতিশ্রুতি রাখেনি প্রধান শিক্ষক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ সেপ্টেম্বর ২০১৯, ০৮:২২ পিএম

১৪ বছরেও প্রতিশ্রুতি রাখেনি প্রধান শিক্ষক

চাকরির প্রতিশ্রুতি দিয়ে বিদ্যালয়ের জন্য জমি নিলেও দীর্ঘ ১৪ বছরেও প্রতিশ্রুতি রাখেননি স্কুলের প্রধান শিক্ষক আব্দুল খালেক। উল্টে অর্থের বিনিময়ে বিদ্যালয়ের বিভিন্ন পদে জনবল নিয়োগ দিয়ে যাচ্ছেন তিনি।

২০০৫ সালে ভোলা চরফ্যাশনের হাজারিগঞ্জের পূর্ব হাজারিগঞ্জ নিম্ন মাধ্যমিক বিদ্যালয় প্রতিষ্ঠার জন্য জমি দেন হাজী আবদুল আজিজ। ওই সময় স্কুলটিতে একজন সহকারি শিক্ষক ও একজন অফিস সহকারি শুণ্য পদে জমিদাতার পরিবারের সদস্যকে নিয়োগ দেয়া হবে বলে প্রতিশ্রুতি দেয়া হয়। কিন্তু সকল যোগ্যতা থাকার পরও স্কুলের প্রধান শিক্ষক অন্য পক্ষের কাছ থেকে মোটা অংকের টাকা নিয়ে জমিদাতার পরিবারের সদস্যদের চাকরি থেকে বঞ্চিত করছেন।

আবদুল আজিজ জানান, ২০০৫ সালে হাজারিগঞ্জ নিম্ম মাধ্যমিক বিদ্যালয়ের স্থাপনের নাম করে আবদুল খালেক। তিনি তার কাছ থেকে এক একর জমি স্কুলের নামে লিখে নেয়। জমি নেয়ার সময় আব্দুল আজিজের দুই ছেলেকে যোগ্যতা অনুযায়ী চাকরি দেয়ার প্রতিশ্রুতি দেয়া হয়। কিন্তু জমি নেওয়ার পর আব্দুল খালেক সেই প্রতিশ্রুতি রাখেনি। অথচ টাকা নিয়ে তিনি অন্য লোক নিয়োগ দিচ্ছে। এ বিষয়ে ২০১৩ সালে আদালতে একটি মামলা করেন আব্দুল আজিজ। মামলাটি বর্তমানে চলমান রয়েছে। চলতি বছর ২০ আগস্ট আদালত স্কুলটির প্রধানকে নোটিশ করে।

এ বিষয়ে জানতে চাইলে আব্দুল খালেক বলেন, স্কুলটির জমি দাতা হাজী আবদুল আজিজ। তবে তাদের কাউকে চাকরি দেবার কথা ছিল না, আমার সাথে। আমি সব চাকরি স্থানীয় আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্যর সুপারিশে দিয়েছি। আমি কারো কাছ থেকে ব্যক্তিগত ভাবে এক টাকাও নেইনি। শুধু মাত্র স্কুলের আসবাবপত্র কেনার জন্য কিছু টাকা নিয়েছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App