×

খেলা

বেলের জোড়া গোলে হার এড়ালো রিয়াল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ সেপ্টেম্বর ২০১৯, ১০:৪৯ পিএম

বেলের জোড়া গোলে হার এড়ালো রিয়াল

জোড়া গোলদাতা গ্যারেথ বেলকে অভিনন্দন জানান অধিনায়ক সার্জিও রামোস

লা লিগায় নতুন মৌসুমে রবিবার রাতে প্রথম হারের মুখ দেখতে পারত রিয়াল মাদ্রিদ। যদি না গ্যারেথ বেল দলকে বাঁচাতে না এগিয়ে আসতেন। গতকাল লা লিগায় ভিয়া রিয়ালের বিপক্ষে ২-২ গোলে ড্র করে জিনেজিন জিদানের শিষ্যরা। দুটো গোলই করেন ওয়েলস জাতীয় দলের হয়ে খেলা এই মিডফিল্ডার। এদিকে দুদলের শেষ পাঁচ দেখায় তিনটি ম্যাচই ড্র হয়েছে। আর একটি করে ম্যাচ জিতেছে উভয় দল। লা লিগায় দিনের অন্য ম্যাচে জয় পেয়েছে অ্যাতলেটিকো মাদ্রিদ। এসডি এইবারকে ৩-২ গোলের ব্যবধানে হারিয়েছে তারা। অ্যাতলেটিকোর হয়ে গোল করেছেন জোয়াও ফিলিক্স, ভিতোলো ও থমাস পার্টি। এইবারের হয়ে গোল করেছেন চার্লেস ও আনিজ আরবিল্লা। তা ছাড়া এসপায়নলের বিপক্ষে ৩-০ গোলের বড় জয় পেয়েছে গ্রানাডা। গ্রানাডার হয়ে গোলের দেখা পেয়েছেন জোসে এন্তোনিও, কার্লোস ফার্নান্দেজ ও রামোন আজিজ। লা লিগায় টানা তিন ম্যাচে জিতে এখন পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে অ্যাতলেটিকো মাদ্রিদ। রিয়াল মাদ্রিদ রয়েছে পঞ্চম স্থানে। আর বার্সা রয়েছে রিয়ালের চেয়ে আরো তিন ধাপ পরে অষ্টম স্থানে।

ইংলিশ প্রিমিয়ার লিগে রবিবার রাতে দুটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। দিনের প্রথম ম্যাচে ওলভারহামটনের বিপক্ষে ৩-২ গোলের জয় তুলে নেয় এভারটন। এভারটনের হয়ে জোড়া গোলের দেখা পেয়েছেন রিচার্লিসন। অন্য গোলটি করেছেন অ্যালেক্স আইয়ুবি। ওলভারহামটনের হয়ে গোল করেছেন রোমেইন সাইস ও রাউল জিমিনেজ। ম্যাচটি শেষ হওয়ার এক মিনিট আগে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ওলভারহামটনের উইলি বলি। দ্বিতীয় ম্যাচে আর্সেনাল ও টটেনহ্যামের মধ্যকার ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছে। টটেনহ্যামের হয়ে গোল করেছেন ক্রিশ্চিয়ান এরিকসন ও হ্যারি কেন। আর্সেনালের হয়ে গোল করেছেন অ্যালেক্সান্ডার লাকাজেত্তে ও পিইরি এমরিক।

অন্যদিকে ইতালিয়ান সিরি-আয় সালসিওর বিপক্ষে ২-১ গোলের জয় পেয়েছে ইন্টার মিলান। টানা দ্বিতীয় ম্যাচে গোল করে দলের জয়ে অবদান রেখেছেন বেলজিয়াম ফরোয়ার্ড রোমেলু লুকাকু। ম্যাচের ৭২ মিনিটের সময় পেনাল্টি থেকে গোলটি করেন তিনি। মিলানের হয়ে অপর গোলটি করেছেন লওতারো মার্টিনেজ। আর সালসিওর হয়ে একমাত্র গোলটি করেছেন জোয়াও পেদ্রো।

এদিকে রিয়াল মাদ্রিদে হয়ে আর মাঠে নামতে পারবেন কিনা এমন শঙ্কায় ছিলেন গ্যারেথ বেল। এমনকি তাকে কোচ জিদান সরাসরিই বলে দিয়েছিলেন তোমার জায়গা হবে না দলে। সেই বেলই হারতে যাওয়া ম্যাচ বাঁচিয়ে দিলেন রিয়াল মাদ্রিদকে। ভিয়ারিয়ালের বিপক্ষে প্রথমার্ধের ১২ মিনিটে পিছিয়ে পরে রিয়াল। এরপর দলকে ৪৫ মিনিটের মাথায় সমতায় আনেন তিনি। ৭৪ মিনিটের মাথায় আবার পিছিয়ে পরে জিদানের শিষ্যরা। সেই বেলই আবার ৮৬ মিনিটের মাথায় গোল করে সমতায় আনেন দলকে। এরপর আর কোনো দল গোল করতে না পারলে ২-২ গোলের ব্যবধানে শেষ হয় ম্যাচটি। তবে এদিন জোড়া গোল করার পাশাপাশি লাল দেখে মাঠ ছাড়তে হয় বেলকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App