×

জাতীয়

২৫০ কোটি টাকা পাচ্ছে বিএফডিসি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ সেপ্টেম্বর ২০১৯, ০৭:৫৫ পিএম

২৫০ কোটি টাকা পাচ্ছে বিএফডিসি

ফাইল ছবি

দীর্ঘদিন যাবৎ আর্থিক সংকটে থাকা বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের (বিএফডিসি) সংকট মোকাবেলায় এককালীন ২৫০ কোটি টাকা সিডমানি দেয়ার জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করেছে জাতীয় সংসদের তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। সেই সঙ্গে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে ১২টি স্বল্প দৈর্ঘ্য ও ১২টি তথ্য চিত্র নির্মাণ করা হচ্ছে বলেও কমিটিকে অবহিত করেছে তথ্য মন্ত্রণালয়।

আজ রবিবার (১ সেপ্টেম্বর) বিকেলে জাতীয় সংসদে অনুষ্ঠিত সংশ্লিষ্ট স্থায়ী কমিটির বৈঠক সূত্রে এ তথ্য জানা যায়। এতে কমিটির সভাপতি হাসানুল হক ইনুর সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে বৈঠকটি অনুষ্ঠিত হয়। এ বৈঠকে কমিটির সদস্য ও তথ্যমন্ত্রী মোহাম্মদ হাছান মাহমুদ, গোলাম মোহাম্মদ কাদের, মুহাম্মদ শফিকুর রহমান, সাইমুম সরওয়ার কমল, আকবর হোসেন পাঠান (ফারুক), মোহাম্মদ এবাদুল করিম এবং মমতা হেনা লাভলী অংশগ্রহণ করেন। বৈঠকে বিশেষ অতিথি হিসেবে ছিলেন তথ্য প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ হাসান উপস্থিত ছিলেন।

এছাড়া তথ্য মন্ত্রণালয়ের অধীনে বাংলাদেশ বেতারের বিসিএস (তথ্য) ক্যাডারের ১৮৮ জন কর্মকর্তা দীর্ঘদিন যাবৎ পদোন্নতি বঞ্চিত। এদের মধ্যে ১৬৬ জন প্রোগ্রাম অফিসার পদে এবং ২২ জন বার্তা বিভাগে কর্মরত। এদের যাতে নিয়মানুযায়ী দ্রুত পদোন্নতি দেয়া হয় সেজন্যও জনপ্রশাসন মন্ত্রণালয়কে একটি চিঠি দেবার সিদ্ধান্ত গ্রহণ করেছে সংসদীয় স্থায়ী কমিটি। সেই সঙ্গে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ফিল্ম সিটি’ পরিদর্শনেরও সুপারিশ করে কমিটি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App