×

খেলা

দুবাইতে ফুটবলাররা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ সেপ্টেম্বর ২০১৯, ০৯:৩৩ পিএম

দুবাইতে ফুটবলাররা

দুবাইতে ফুটবলাররা

আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাই শুরুর লক্ষ্যে তাজিকিস্তানের উদ্দেশে ঢাকা ছেড়েছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। ১০ সেপ্টেম্বর ম্যাচটি অনুষ্ঠিত হবে তাজিকিস্তানের রাজধানী দুশানবেতে।

সকালে রওনা হওয়া ২৩ সদস্যের ফুটবল দল দুবাইতে অবস্থান করছে। দুবাই থেকে তাজিকিস্তান যাবে লাল-সবুজের প্রতিনিধিরা। ২৩ সদস্যের দলের সঙ্গী কোচ-ম্যানেজার সহ আরও ৯ অফিসিয়াল। কিন্তু এ মিশনে বিতর্ক তৈরি হয়েছে আবাহনীর দুই চোটাক্রান্ত ফুটবলার মামুনুল ইসলাম ও জুয়েল রানার অন্তর্ভুক্তি। আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে নিরপেক্ষ মাঠ দুশানবেতে রিপাবলিক সেন্ট্রাল স্টেডিয়ামে। যে মাঠেই খেলা হোক, আফগানিস্তান বাংলাদেশের জন্য কঠিন চ্যালেঞ্জই। কিন্তু কঠিন এ ম্যাচটিতে নামার আগে বিতর্ক পিছু নিয়েছে বাংলাদেশ দলের। ২৩ সদস্যের দলে চোটাক্রান্ত আবাহনীর দুই ফুটবলার মামুনুল ইসলাম ও জুয়েল রানাকে রাখা নিয়েই এ বিতর্ক। চোটের কারণে এএফসি কাপের ইন্টার জোনাল সেমিফাইনালে উত্তর কোরিয়ান ক্লাব এপ্রিলের টোয়েন্টি ফাইভের বিপক্ষে একটি ম্যাচও খেলা হয়নি মামুনুলের। ঘরের মাঠে এপ্রিলের বিপক্ষে দুর্দান্ত ৪-৩ গোলের জয়ের ম্যাচের আগে থেকেই কাফ মাসলের চোটে ভুগছেন এই মিডফিল্ডার। আর পিয়ংইয়ংয়ে ফিরতি পর্বের ম্যাচের আগের দিন গোড়ালির চোটে পড়েছেন জুয়েল। তিনিও ছিলেন মাঠের বাইরে। এই দুজনের জাতীয় দলের জায়গা পাওয়াটা তাই প্রশ্ন হয়ে দেখা দিচ্ছে।

এই মুহুর্তে ফিফা র‌্যাংঙ্কিয়ে এগিয়ে রয়েছে আফগানিস্তান। তাদের অবস্থান ১৪৯ নম্বরে। আর বাংলাদেশের রয়েছে ১৮২ নম্বরে। ব্যবধানটা খুব বেশি না হলেও আন্তর্জাতিক প্রীতি এবং সাফ চ্যাম্পিয়নশীপের টুর্নামেন্টে ৪ বারের মুখোমুখিতে আফগানদের বিপক্ষে এ পর্যন্ত বাংলাদেশ ৩ ড্র এবং এক হার দেখেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App