×

খেলা

তাসকিন-মিরাজের মুখে জয়ের প্রত্যয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ সেপ্টেম্বর ২০১৯, ১০:১১ পিএম

তাসকিন-মিরাজের মুখে জয়ের প্রত্যয়

তাসকিন-মিরাজ

বাংলাদেশ দলের ক্রিকেটপ্রেমীদের দীর্ঘ ৫ মাসের অপেক্ষার ইতি ঘটতে যাচ্ছে আগামী বৃহস্পতিবার। এদিন বন্দরনগরী চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সফরকারী আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট খেলতে নামবে টাইগাররা। বাংলাদেশ দল সবশেষ টেস্ট খেলেছে গত মার্চে নিউজিল্যান্ডের বিপক্ষে। আফগানদের বিপক্ষে টেস্ট ম্যাচটি খেলতে রবিবার সন্ধ্যায় চট্টগ্রামে পৌঁছেছে সাকিব আল হাসানের নেতৃত্বাধীন বাংলাদেশ দল। এদিকে চট্টগ্রামের উদ্দেশে ঢাকা ছাড়ার আগে বিকেলে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন টাইগার অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ ও পেসার তাসকিন আহমেদ। দুজনের মুখেই প্রকাশ পেয়েছে আত্মবিশ্বাস ও জয়ের প্রত্যয়।

গত দুই বছর ধরে সব ধরনের ফরম্যাটে বাংলাদেশ জাতীয় দলের নিয়মিত সদস্য মিরাজ। আফগানদের বিপক্ষে আসন্ন চট্টগ্রাম নিয়ে তার মন্তব্য, আমরা চেষ্টা করব মাঠে নিজেদের শতভাগ দেয়ার জন্য। যেহেতু ঘরের মাঠে খেলা, তাই আমরা কিছুটা সুবিধা পাব। আমি মনে করি, মাঠে নিজেদের সর্বোচ্চটা দিতে পারলে ম্যাচ জেতা কঠিন হবে না।

দীর্ঘদিন ধরেই টেস্ট ক্রিকেট থেকে দূরে আছেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। যেটা আফগানদের বিপক্ষে টাইগার ক্রিকেটারদের সমস্যাই ফেলবে বলে ধারণা অনেকের। কিন্তু মিরাজ মনে করেন, এটা কোনো সমস্যা হবে না। কেননা, ১২ দিনের কন্ডিশনিং ক্যাম্পে তারা নিজেদের সাদা পোশাকের ক্রিকেটের জন্য ভালোভাবেই প্রস্তুত করেছেন। এই স্পিন বোলিং অলরাউন্ডারের ভাষায়, আমরা সবাই ভালো অনুশীলন করেছি। আমার বিশ্বাস, কঠোর এই অনুশীলনের ফল পাব আমরা। অন্যদিকে ২ বছর পর টেস্ট দলে ফেরা স্পিডস্টার তাসকিন আহমেদ একাদশে জায়গা পেয়ে নিজের সেরাটা দিতে মুখিয়ে আছেন। তিনি জানান, অনেক দিন পর টেস্ট দলে ডাক পেয়েছি। আমি খুবই রোমাঞ্চিত। একাদশে জায়গা পেলে চেষ্টা করব নিজের সেরাটা দেয়ার। আমাদের দল খুবই ভালো। জয় পাওয়ার ব্যাপারে বেশ আশাবাদী আমি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App