ওমর ফারুক হত্যার প্রধান আসামি বন্দুকযুদ্ধে নিহত, বিপুল অস্ত্র উদ্ধার

আগের সংবাদ

বিমানবন্দরে বাবুস সালাম মার্কেটে হামলা, আহত ৩

পরের সংবাদ

ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে শাটল ট্রেন বন্ধ

উত্তপ্ত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, ছাত্রলীগের অবরোধ

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ১, ২০১৯ , ১১:৪৯ পূর্বাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ১, ২০১৯, ১১:৪৯ পূর্বাহ্ণ

Avatar

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) মধ্যরাতে ছাত্রলীগের বিজয় ও সিএফসি গ্রুপের মধ্যে সংঘর্ষের জেরে দুটি শাটল ট্রেনের হোসপাইপ কেটে দিয়েছে দুর্বৃত্তরা। এতে করে চট্টগ্রাম নগরের বটতলী রেল স্টেশন থেকে সকাল সাড়ে ৭টা ও ৮টার নির্ধারিত ট্রেন দুটি ক্যাম্পাসের উদ্দেশে আসতে পারেনি। একইসঙ্গে ট্রেনের লোকো মাস্টারকে অপহরণ করার কিছু সময় পর তাকে ছেড়ে দেয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান।

মধ্যরাতে সোহরাওয়ার্দী হল থেকে এ সংঘাতের সূত্রপাত হয়। এ ঘটনায় ছাত্রলীগের ৫ নেতাকর্মী আহত হয়েছেন।

চট্টগ্রাম রেলওয়ে পুলিশের ওসি মোস্তাফিজ ভূঁইয়া বলেন, ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা সকাল সাড়ে ৭ টার শাটল ট্রেন চালক খোরশেদ আলমকে তুলে নিয়ে যায়। এক ঘণ্টা পর তাকে ছেড়ে দেওয়া হয়। এ সময় ট্রেনের হোসপাইপও কেটে দেয় তারা। এ কারণে সাড়ে ৭টা ও ৮টার নির্ধারিত ট্রেন দুটি ক্যাম্পাসে যেতে পারেনি।

রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় ব্যবস্থাপক বোরহান উদ্দিন বলেন, হোসপাইপ কেটে দিলেও তা সংস্কার করা হয়েছে।

একই ঘটনায় ভোরে বিশ্ববিদ্যালয় পরিবহনের সকল শিক্ষক ও স্টাফ বাসের তালায় সুপার গ্লু লাগিয়ে দেওয়ায় বাস চলাচলও বন্ধ রয়েছে।

হামলার পরিকল্পনাকারী চবি ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলকে ছাত্রলীগ থেকে বহিষ্কার না করা পর্যন্ত অনির্দিষ্টকালের অবরোধের ডাক দিয়েছে চবি ছাত্রলীগের একাংশ।