পেসারদের উন্নতিতে সন্তুষ্ট কোচ ল্যাঙ্গাভেল্ট

আগের সংবাদ

শায়েস্তাগঞ্জে ট্রেনের ছাদে ওঠায় ১৪ জন আটক

পরের সংবাদ

ছেলেদের হাইজাম্পেও নতুন রেকর্ড

প্রকাশিত হয়েছে: আগস্ট ৩১, ২০১৯ , ১০:০৩ অপরাহ্ণ | আপডেট: আগস্ট ৩১, ২০১৯, ১০:০৩ অপরাহ্ণ

Avatar

১৫তম জাতীয় সামার অ্যাথলেটিকসের প্রথম দিনে মেয়েদের হাইজাম্পে নতুন জাতীয় রেকর্ড করেছিলেন বাংলাদেশের জেলের উম্মে হাফসা রুমকি।

আজ শনিবার দ্বিতীয় ও শেষ দিনে নতুন রেকর্ড হয়েছে ছেলেদের হাইজাম্পেও।

বাংলাদেশ নৌবাহিনীর মাহফুজুর রহমান ২.১৫ মিটার লাফিয়ে নতুন জাতীয় রেকর্ড গড়ে স্বর্ণ জিতেছেন। তিনি ভেঙেছেন ২০১০ সালে সজিব হোসেনের গড়া ২.১১ মিটারের রেকর্ড।

হাইজাম্পের দুই বিভাগের পাশপাশি সামার অ্যাথলেটিকসে হয়েছে আরো দুটি নতুন রেকর্ড। মেয়েদের ২০০ মিটার স্পিন্টে বাংলাদেশ নৌবাহিনীর শিরিন আক্তার ২৪.৯৭ সেকেন্ড সময় নিয়ে স্বর্ণ জিতেছেন।

গত জানুয়ারিতে জাতীয় চ্যাম্পিয়নশিপে সোহাগী আক্তারের ২৫.০৬ সেকেন্ডের রেকর্ড ভেঙ্গেছেন শিরিন। ১০০ মিটারের পর ২০০ মিটারে স্বর্ণ জিতে শিরিন স্প্রিন্টে নিজেদের শ্রেষ্ঠত্ব ধরে রাখলেন বিকেএসপির সাবেক এই শিক্ষার্থী।

অন্য রেকর্ডটি হয়েছে মেয়েদের ১০০ মিটার রিলেতে। বাংলাদেশ নৌবাহিনীর শিরিন, সোহাগী, তামান্না ও দিশা ৪৮.২৯ সেকেন্ড সময় নিয়ে নতুন জাতীয় রেকর্ড গড়েছেন। তারা ভেঙ্গেছেন ১৯৯১ সালে ফিরোজা, রাফেজা, নিলুফা ও সুমিতার করা ৪৮.৫১ সেকেন্ডের রেকর্ড।

সামার অ্যাথলেটিকসে দলগতভাবে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ নৌবাহিনী। ১৯ স্বর্ণ, ১৫ রৌপ্য ও ১২ ব্রোঞ্জ পেয়েছে তারা। দ্বিতীয় হওয়া বাংলাদেশ সেনাবাহিনী পেয়েছে ১৪ স্বর্ণ, ১৭ রৌপ্য ও ১০ ব্রোঞ্জ পদক।