বিরহ ভুলতে যা করছেন ইলিয়েনা

আগের সংবাদ

আমরা মনে করি না তারা বাংলাদেশি: পররাষ্ট্রমন্ত্রী

পরের সংবাদ

আফগান নিরাপত্তা বাহিনী ও তালেবানের সংঘর্ষ, নিহত ৩৯

প্রকাশিত হয়েছে: আগস্ট ৩১, ২০১৯ , ৮:২৬ অপরাহ্ণ | আপডেট: আগস্ট ৩১, ২০১৯, ৮:২৬ অপরাহ্ণ

Avatar

আফগানিস্তানের কুন্দুজ শহরের একাধিক জায়গায় আফগান নিরাপত্তা বাহিনী এবং তালেবান যোদ্ধাদের সংঘর্ষে কমপক্ষে ৩৯ জন নিহত হয়েছেন। এদের মধ্যে ৩৬ জন তালেবান যোদ্ধা এবং তিনজন বেসামরিক নাগরিক।

স্থানীয় সময় শুক্রবার দিনগত রাত দেড়টা থেকে উত্তরাঞ্চলীয় শহরটির একাধিক জায়গায় হামলা শুরু করে দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র ফাওয়াদ আমানের বরাত দিয়ে জানিয়েছে যুক্তরাষ্ট্রের গণমাধ্যম সিএনএন।

ফাওয়াদ আমান বলেন, তালেবান যোদ্ধাদের হামলার সঙ্গে সঙ্গেই পাল্টা হামলা শুরু করে দেয় আফগান নিরাপত্তা বাহিনী। এখনও সংঘর্ষ চলছে। এ পর্যন্ত ১০ তালেবান যোদ্ধা আহত হয়েছেন। এছাড়া ৩২ জন আত্মসমর্পণ করেছেন।

কুন্দুজ প্রদেশের আইনপ্রণেতা ফাতিমা আজিজ জানান, উভয় পক্ষের সংঘর্ষের ফলে শহরটির বিদ্যুৎ, পানি ও টেলিযোগাযোগ ব্যবস্থা বন্ধ হয়ে যায়। কিছু বেসামরিক নাগরিক পাশের জেলাগুলোতে পালিয়ে যেতে সক্ষম হয়।

তিনি বলেন, একাধিক বেসামরিক নাগরিক হতাহত হয়েছেন বলে খবর পাওয়া যায় কিন্তু কতজন নিহত বা আহত হয়েছেন তা জানি না। তালেবান যোদ্ধারা প্রধান হাসপাতাল এবং বেসামরিক নাগরিকদের বাসায় আশ্রয় নেয়।

কুন্দুজের সরকারি স্বাস্থ্য বিভাগের প্রধান এহসানুল্লাহ ফজলির বরাতে যুক্তরাজ্যের সংবাদ সংস্থা রয়টার্স জানায়, এসব সংঘর্ষে তিন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। এছাড়া ৪১ জন আহতকে একাধিক হাসপাতালে নেয়া হয়েছে।

তালেবানের মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ টুইটারে পেজে হামলার বিষয়টি নিশ্চিত করেছেন। এদিকে আফগান প্রেসিডেন্ট আশরাফ ঘানির মুখপাত্র সেদিক সেদ্দিকি এক টুইটে বলেন, জনগণের সুরক্ষা আমাদের প্রধান লক্ষ্য।