×

জাতীয়

এবার হাজারে নেমেছে ডেঙ্গু রোগীর সংখ্যা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ আগস্ট ২০১৯, ০৫:২৯ পিএম

রাজধানীসহ সারা দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত ভর্তি রোগীর সংখ্যা হাজারে নেমে এসেছে। গতকাল বৃহস্পতিবার (২৯ আগস্ট) সকাল ৮টা থেকে আজ (৩০ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১ হাজার ২৫ জন।

তাদের মধ্যে রাজধানী ঢাকায় ৪৬৫ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৬৪০ জন। পূর্ববর্তী ২৪ ঘণ্টায় (২৮ আগস্ট সকাল ৮টা থেকে (২৯ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত) ঢাকায় ৫২৪ ও ঢাকার বাইরে ৬৬৫ জনসহ মোট ভর্তি রোগীর সংখ্যা ছিল ১ হাজার ১৮৯ জন।

এ হিসেবে গত ২৪ ঘণ্টায় মোট ভর্তি রোগীর সংখ্যা কমেছে ১৪ শতাংশ। স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, চলতি বছর অর্থাৎ ১ জানুয়ারি থেকে আজ (৩০ আগস্ট) পর্যন্ত সারা দেশের হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৬৯ হাজার ৪৩৫ জন। তার মধ্যে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৬৪ হাজার ৫৫৮ জন।

বর্তমানে দেশে বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি রোগীর সংখ্যা ৪ হাজার ৬৯৭ জন। এর মধ্যে রাজধানী ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে সর্বমোট ভর্তি রোগীর সংখ্যা ২ হাজার ৬১০ জন ও অন্যান্য বিভাগে বর্তমানে সর্বমোট ভর্তি রোগীর সংখ্যা ২ হাজার ৮৭ জন।

মহাখালী রোগ তত্ত্ব নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) ডেঙ্গু সন্দেহে ১৮০টি মৃত্যুর তথ্য পাঠানো হয়। এরমধ্যে আইইডিসিআর ৮৮টি মৃত্যু পর্যালোচনা সমাপ্ত করে ৫২ তে মৃত্যুজনিত বলে নিশ্চিত করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App