×

আন্তর্জাতিক

রাখাইনে বিদ্রোহীদের হামলায় মিয়ানমারের ৩০ সেনা নিহত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ আগস্ট ২০১৯, ০৭:৪৬ পিএম

রাখাইনে বিদ্রোহীদের হামলায় মিয়ানমারের ৩০ সেনা নিহত

ছবি: মিয়ানমারের গণমাধ্যম দি ইরাওয়াদ্দি

মিয়ানমারের সেনাবাহিনীর এক মিলিটারি স্টেশনে হামলা চালিয়ে কমপক্ষে ৩০ সেনাকে হত্যা করেছে আরাকান আর্মি (এএ) বিদ্রোহী গোষ্ঠী। খবর স্থানীয় গণমাধ্যম দি ইরাওয়াদ্দির।

বুধবার ভোরে রাখাইনের ম্রাউক-ইউ উপশহরের লিন মাওয়াই তাউং হিলে অবস্থিত স্টেশনটিতে হামলা চালানো হয় বলে গণমাধ্যমটিকে জানিয়েছেন গোষ্ঠীটির মুখপাত্র ইউ খিনে থুখা।

তিনি বলেন, হামলার পর স্টেশনটি থেকে অস্ত্র এবং কিছু বন্দিকে নিয়ে চলে যায় গোষ্ঠীটির সেনারা। কিন্তু কয়েক ঘণ্টার মধ্যেই এটি দখল করে তারা। সন্ধ্যায়ও দুই পক্ষের মধ্যে গোলাগুলি হয়।

গোষ্ঠীটির এই মুখপাত্র জানান, তিনি এএ হেডকোয়ার্টার্স থেকে এখনও হামলাটি সম্পর্কে সবশেষ তথ্য পাওয়ার জন্য অপেক্ষা করেছেন। এই কারণে বিস্তারিত জানাতে পারেননি তিনি।

তিনি বলেন, মিয়ানমারের সেনাবাহিনী তিনটি ট্রাকে মরদেহগুলো এই ঘাঁটি থেকে সরিয়ে নিয়ে যায়। হামলায় দুই পক্ষের গোলাগুলিতে এএ এর দুই সেনা নিহত এবং পাঁচজন আহত হয়েছেন।

এদিকে দেশটির পশ্চিমাঞ্চল সেনাবাহিনীর কর্নেল উইন জাউ ওও এই হামলার বিষয় নিশ্চিত করেছেন। তবে তিনি এতে কতজন হতাহত এবং কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে উল্লেখ করেননি।

তিনি বলেন, লিন মাওয়াই তাউংয়ের মিলিটারি স্টেশনের সেনাদের ওপর বুধবার ভোর চারটার দিকে হামলা হয়। এই হামলায় কোনও সেনা নিহত হননি তবে কয়েকজন আহত হয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App