×

আন্তর্জাতিক

পাকিস্তানের হামলার আশঙ্কায় ভারতে সর্বোচ্চ সতর্কতা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ আগস্ট ২০১৯, ০৭:২০ পিএম

পাকিস্তানের হামলার আশঙ্কায় ভারতে সর্বোচ্চ সতর্কতা

ছবি: সংগৃহীত

পাকিস্তান হামলা চালাতে পারে এমন আশঙ্কায় সর্বোচ্চ সতর্কতা জারি করা হয়েছে ভারতে। দেশের গোয়েন্দা বিভাগ ও কোস্টগার্ডের কাছ থেকে তথ্য পাওয়ার পর দেশের দুটি প্রধান সমুদ্রবন্দরে সতর্কতা জারি করা হয়।

বন্দর দুটি হলো বিশেষ অর্থনৈতিক অঞ্চল পরিচালিত দ্য মুন্দ্রা বন্দর এবং অপরটি রাষ্ট্র পরিচালিত কেন্ডালা বন্দর। ভারতের এই দুটি প্রধান বন্দর দেশটির গুজরাট রাজ্যে অবস্থিত।

গুজরাটে সাম্প্রদায়িক অশান্তি বা সন্ত্রাসবাদী হামলা করার জন্য সমুদ্রপথে কচ্ছ অঞ্চল দিয়ে পাকিস্তানি কমান্ডোরা ভারতীয় অঞ্চলগুলোতে প্রবেশের চেষ্টা করছে বলে কর্মকর্তারা জানান। আদানী বন্দর এবং এসইজেড জানায়, 'উপকূলরক্ষী স্টেশন থেকে এই সঙ্কেত পাওয়া গেছে যে পাকিস্তান প্রশিক্ষিত কমান্ডোরা হারামি নালা ক্রিক অঞ্চল দিয়ে গুজরাটের কচ্ছ উপসাগরে প্রবেশ করার চেষ্টা করছে। ধারণা করা হচ্ছে যে, এসব পাকিস্তানি কমান্ডোরা পানির নিচে দিয়ে আক্রমণে বিশেষভাবে পারদর্শী।'

মুন্দ্রা বন্দরে সমস্ত জাহাজে চূড়ান্ত সুরক্ষা ব্যবস্থা গ্রহণ করার নির্দেশ দেওয়া হয়েছে এবং কড়া নজরদারির পরামর্শ দেওয়া হয়েছে, আদনী বন্দর কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানায়।

পাশাপাশি, উপকূলের কাছাকাছি কোনো সন্দেহজনক ব্যক্তি বা নৌকার সন্ধান পেলে তল্লাশি চালাতে বলা হয়েছে। উপকূল অঞ্চলের কাছাকাছি টহল দল বাড়ানোর নির্দেশ দেওয়াসহ নিকটবর্তী অফিস বা বাড়িতে তল্লাশি চালানোর কথা বলা হয়েছে। রাস্তায় যানবাহনেও তল্লাশি চালানো হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App