ডেঙ্গু: সারাদেশে ওষুধ ছিটানোর নির্দেশ

আগের সংবাদ

নেত্রকোনায় মোটরসাইকেলের ধাক্কায় নিহত ১

পরের সংবাদ

কাশ্মীরে সহিংসতা, পাকিস্তানকে দুষলেন রাহুল

অনলাইন ডেস্ক

প্রকাশিত হয়েছে: আগস্ট ২৮, ২০১৯ , ৯:১১ অপরাহ্ণ

ভারতশাসিত জম্মু-কাশ্মীরে চলমান সংকটের জন্য এবার সরাসরি পাকিস্তানকে দুষেছেন ভারতের প্রধান বিরোধী দল কংগ্রেসের নেতা রাহুল গান্ধী। বুধবার (২৮ আগস্ট) সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে পোস্ট করা বার্তায় এমন অভিযোগ তোলেন রাহুল।

কাশ্মীর প্রশ্নে পাকিস্তানের কড়া সমালোচনা করে রাহুল লেখেন, ‘জম্মু-কাশ্মীরে যে সহিংসতা চলছে, এর কারণ অঞ্চলটি ঘিরে (এ ধরনের সহিংসতায়) পাকিস্তানের প্ররোচনা ও সমর্থন। আর পাকিস্তান বিশ্বব্যাপী সন্ত্রাসের প্রধান মদতদাতা বলে পরিচিত।’

একই দিনে আরেক টুইটা বার্তায় কাশ্মীর নিয়ে অন্য দেশগুলোকে সতর্কতা জানিয়ে কংগ্রেস নেতা লেখেন, ‘নানা বিষয়ে এ সরকারের (ক্ষমতাসীন বিজেপি সরকারের) সঙ্গে আমার দ্বিমত রয়েছে। কিন্তু একটি ব্যাপার আমি পুরোপুরি স্পষ্ট করে বলতে চাই, কাশ্মীর ভারতের অভ্যন্তরীণ বিষয়। এ নিয়ে পাকিস্তান কিংবা আর কোনো দেশের ‘নাক গলানোর’ কোনো সুযোগ নেই।’

কাশ্মীরের বিশেষ মর্যাদা রদের ঘোষণায় ক্ষমতাসীন বিজেপি সরকারের ব্যাপক সমালোচনা করলেও এই প্রথম এ নিয়ে পাকিস্তানের বিরুদ্ধে এমন তীব্র অভিযোগ তুললেন রাহুল গান্ধী।

৩৭০ অনুচ্ছেদ বাতিলের মাধ্যমে কাশ্মীরকে খণ্ডিত করা এবং এর জনগণের নানা সুবিধা বাতিল করায় প্রথম থেকেই বিজেপি সরকারকে তোপ দাগছেন রাহুল। সেনাবাহিনীর কড়াকড়ির মধ্যে কাশ্মীরের পরিস্থিতি দেখতে গিয়ে শ্রীনগর বিমানবন্দর থেকেই ফিরে আসতে হয়েছে কংগ্রেসের এই নীতি-নির্ধারক নেতাকে।