×

খেলা

সিরিজ সমতায় নিউজিল্যান্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ আগস্ট ২০১৯, ১০:০২ পিএম

সিরিজ সমতায় নিউজিল্যান্ড

ছবি: সংগৃহীত

চতুর্থ দিন শেষে ড্র’র আভাস মিলেছিল কলম্বো টেস্টে। চার দিনেও যে শেষ হয়নি দুই দলের প্রথম ইনিংস। কিন্তু সোমবার বদলে গেল চিত্রনাট্য। নিউজিল্যান্ড তাদের প্রথম ইনিংসে পাহাড় রান গড়ল। প্রথম ইনিংসে ১৮৭ রানে পিছিয়ে থাকা শ্রীলঙ্কা দ্বিতীয় ইনিংসে গুটিয়ে গেল মাত্র ১২২ রানেই।

ইনিংস ও ৬৫ রানের দারুণ জয়ে দুই ম্যাচের সিরিজ ১-১ এ ড্র করল সফরকারীরা। প্রথম টেস্ট ৬ উইকেটে জিতেছিল শ্রীলঙ্কা।

আগের দিনের ৫ উইকেটে ৩৮২ রান নিয়ে দিন শুরু করা নিউজিল্যান্ড এদিন আরো ৪৯ রান যোগ করে ইনিংস ঘোষণা করে। ৬ উইকেটে ৪৩১ রানে ইনিংস ঘোষণা করে কিউইরা। আগের ৮৩ রানে অপরাজিত থাকা কলিন ডি গ্র্যান্ডহোম এদিন আর কোনো রান যোগ করতে পারেনি। তবে বিজে ওয়াটলিং সেঞ্চুরি তুলে নেন। ১০৫ রান করে অপরাজিত থেকে যান তিনি। টিম সাউদি অপরাজিত ছিলেন ২৪ রানে।

এরপর পুরো দিনটা পার করা তো দূরে থাকা শ্রীলঙ্কার দ্বিতীয় ইনিংসে নামল ধস। কিউইদের সম্মিলিত বোলিংয়ে দাঁড়াতেই পারল না স্বাগতিক ব্যাটাররা। মাত্র ৩২ রানে ৫ উইকেটে হারিয়ে দিশেহারা হয়ে পড়ে স্বাগতিকরা। নিরোশান ডিকভেলার ফিফটিতে কোনো রকমে এক শ পেরোয় দলটি।

১৬১ বলে ৬ চারে ৫১ রানের ইনিংস খেলেছেন ডিকভেলা। এ ছাড়া কুশল মেন্ডিস ২০, দিমুথ করুনারত্নে ২১ ও সুরঙ্গা লাকমল ১৪ রান করেন। আর কেউই দুই অঙ্ক স্পর্শ করতে পারেননি। করুনারত্নে এদিন সাত নম্বরে ব্যাট করেন।

নিউজিল্যান্ডের পক্ষে ২টি করে উইকেট নেন ট্রেন্ট বোল্ট, টিম সাউদি, অ্যাজাজ প্যাটেল ও উইলিয়াম সামারভিল।

ম্যাচসেরা হয়েছেন কিউইদের হয়ে ১৫৪ রানের ইনিংস খেলা টম ল্যাথাম।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App