নীলক্ষেতে প্রাইভেটকারের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত

আগের সংবাদ

নান্দাইলে প্রতিপক্ষের হামলায় যুবক নিহত

পরের সংবাদ

বাহরাইনের সর্বোচ্চ সম্মাননা পেলেন মোদি

প্রকাশিত: আগস্ট ২৫, ২০১৯ , ৩:৫৩ অপরাহ্ণ আপডেট: আগস্ট ২৫, ২০১৯ , ৩:৫৩ অপরাহ্ণ

কাশ্মীর ইস্যুতে ভারতের আভ্যন্তরীণ অস্থিরতা তৈরি হয়েছে। মোদির সমালোচনা করছেন বিশ্ব নেতারা। তাছাড়া এই ইস্যুতে মুসলিম বিশ্বকে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়েছে কয়েকটি দেশ। এমন অবস্থায় আমিরাত সফরে গেলে শনিবার দেশটির সর্বোচ্চ সম্মাননা পেয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এরপরই তিনি প্রথম ভারতীয় প্রধানমন্ত্রী হিসেবে বাহরাইন সফরে গিয়েছেন। এই সফরে মোদিকে আমিরাতের মতো সর্বোচ্চ সম্মাননা দিয়েছে বাহরাইনও।

বাহরাইনের সর্বোচ্চ সম্মাননা পাওয়ার কয়েক ঘণ্টা আগে মোদিকে ‘অর্ডার অব জায়েদ’ সম্মানে সম্মানিত করেন সংযুক্ত আরব আমিরাতের যুবরাজ মুহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান। আমিরাতের জনক শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ানের জন্মবার্ষিকীতে মোদিকে সম্মানিত করে দেশটি।

এই সফরে মোদিকে দ্য কিং হামাদ অর্ডার অব দ্য রেনেসাঁস সম্মাননা দিয়েছে বাহরাইনের রাজা হামাদ বিন ঈসা আল খলিফা। এই সম্মাননা পাওয়ার পর মোদি জানিয়েছেন, আমি অত্যন্ত সৌভাগ্যবান। সম্মানিত বোধ করছি। ১৩০ কোটি ভারতবাসীর হয়ে সম্মান গ্রহণ করছি। এটা ভারত-বাহরাইনের সুনিবিড় বন্ধুত্বের প্রতীক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়