মেসিডোনিয়ায় সড়ক দুর্ঘটনায় এক বাংলাদেশি নিহত

আগের সংবাদ

মহেশখালের ৮১টি অবৈধ স্থাপনা উচ্ছেদ

পরের সংবাদ

‘বঙ্গবন্ধুর আদর্শেই আমাদের বড় শক্তি’

প্রকাশিত হয়েছে: আগস্ট ২৫, ২০১৯ , ৬:১২ অপরাহ্ণ | আপডেট: আগস্ট ২৫, ২০১৯, ৬:১৫ অপরাহ্ণ

Avatar

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম ইতিহাস থেকে মুছে ফেলার অনেক ষড়যন্ত্র হয়েছিল। চেষ্টা করা হয়েছিল। কিন্তু কেউ মুছে ফেলতে পারেনি। ভবিষ্যতেও পারবে না। বঙ্গবন্ধু যে উদ্দেশ্য নিয়ে এদেশকে স্বাধীন করেছিলেন, ক্ষুধা, দারিদ্রমুক্ত সোনার বাংলা গড়তে চেয়েছিলেন, সেই সুযোগ কুচক্রী মহল দেয়নি। আজকে তার কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সেই স্বপ্ন বাস্তবায়ন করতে চলেছে। বঙ্গবন্ধুর দেখানো পথেই দেশ এগিয়ে চলেছে, বিশ্ব দরবারে বাংলাদেশ মাথা উঁচু করে দাঁড়িয়েছে। এই আদর্শেই আমাদের চলার পথে সবচেয়ে বড় শক্তি।

আজ দুপুরে রাজধানীর সিদ্বেশ্বরী কলেজে শোক দিবসের আলোচনাসভায় এসব কথা বলেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য ও কলেজ গভর্নি বডির চেয়ারম্যান নুরুন্নবী চৌধুরী শাওন। শোকের মাস আগস্ট উপলক্ষে কলেজের পক্ষ থেকে এ আলোচনাসভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। কলেজের অধ্যক্ষ শেখ জুলহাস উদ্দিনের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন, প্রতিষ্ঠানটির ছাত্র উপদেষ্টা দেওয়ান আলিমুদ্দিন শিশির, কলেজ ছাত্রলীগের সভাপতি আশরাফুল হাসান সরকার লিনাজ প্রমূখ।

নুরন্নবী চৌধুরী বলেন, আগস্ট আসলেই ষড়যন্ত্রকারীরা ভয়াল রুপ ধারণ করে। তারা বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করেছে। তার কন্যা কোটি কোটি মানুষের নেত্রী শেখ হাসিনাকে হত্যায় বারবার হামলা চালিয়েছে। আল্লাহর রহমতে তিনি এখনো আমাদের মাঝে বেঁচে আছেন। রাষ্ট্র পরিচালনা করছেন। এদেশকে তিনি এগিয়ে নিয়ে যাচ্ছেন। তিনি বলেন, এদেশের জন্য, দেশের মানুষের কল্যানের জন্য একজন শেখ হাসিনাকে আমাদের দরকার। তাহলেই আমাদের অগ্রযাত্রা কেউ দমিয়ে রাখতে পারবে না।