কাশ্মীরে গাড়ি উল্টে ৫ জন নিহত

আগের সংবাদ

উচ্চ আদালতের নির্দেশনা উপেক্ষিত কেন?

পরের সংবাদ

জয়া ছুটছেন ঢাকা টু কলকাতা

প্রকাশিত হয়েছে: আগস্ট ২৫, ২০১৯ , ৭:২৩ অপরাহ্ণ | আপডেট: আগস্ট ২৬, ২০১৯, ৪:৪১ অপরাহ্ণ

Avatar

অভিনেত্রী জয়া আহসান এখন দুই বাংলারই শীর্ষ নায়িকা। দেশীয় চলচ্চিত্র যখন সংকটের সময় অতিক্রম করছে জয়া তখন কাজ করে চলেছেন একের পর এক নতুন ছবিতে। ঢাকা আর কলকাতার সিনেমায় সমানতালে কাজ করছেন এই নায়িকা। ঢাকার সিনেমা ইন্টাস্ট্রিতে যেমন মুক্তির অপেক্ষায় রয়েছে জয়া অভিনীত একাধিক ছবি, কলকাতার টালিগঞ্জেও তাই। ঢাকার প্রেক্ষাগৃহে এখন মুক্তির অপেক্ষায় রয়েছে মাহমুদ দিদার পরিচালিত ছবি ‘বিউটি সার্কাস’। এই ছবিটির আগেই কলকাতার আমদানি ছবির মাধ্যমে দেশীয় প্রেক্ষাগৃহে দেখা যাবে জয়াকে। অন্যদিকে কলকাতায় চলতি মাসেই শুরু করছেন নতুন ছবির কাজ। সব মিলিয়ে জয়া আহসান আবারো চমক দিতে চলেছেন।
সুরিন্দর ফিল্মসের প্রযোজনাতে জয়া এবার ‘ভূতপরী’ ছবি নিয়ে হাজির হবেন পর্দায়। পরিচালনা করছেন সৌকর্য ঘোষাল, গল্পটিও লিখেছেন তিনি নিজে। পরিচালক জানালেন, এই গল্পটি আসলে এক ভ‚তের আত্মকথন, তিনি ১৯৪৭ সালে কোনোভাবে মারা যান এবং ২০১৯-এ সেই অতৃপ্ত আত্মার সঙ্গে সাক্ষাৎ হয় এক বাচ্চা ছেলের, যার হাত ধরে সে ওই মারা যাওয়ার কারণ অনুসন্ধান করতে করতে আবিষ্কার করেন যে সেটা স্বাভাবিক মৃত্যু ছিল না, খুন ছিল! এভাবেই থ্রিলার ঘরানার গল্প নিয়ে এগুবে ছবিটি। এতে জয়াকে পাওয়া যাবে অন্যরকম লুকে। ছবিটিতে জয়ার সহশিল্পী হিসেবে রয়েছেন বিশান্তক মুখার্জি, ঋত্বিক চক্রবর্তী, সুদীপ্তা চক্রবর্তী, শান্তিলাল মুখার্জি। সিনেমাটির শুটিং শুরু হচ্ছে ২৬ আগস্ট থেকে। ছবিটির প্রযোজনায় রয়েছেন কোয়েল মল্লিক। পরিচালক সৌকর্য ঘোষাল বলেন, এটা একটা হরর ফ্যান্টাসি ছবি। এখানে জয়া আহসান ভূত হয়ে পর্দায় হাজির হবেন। এদিকে বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তির অপেক্ষায় রয়েছে ভারতের নির্মাতা অতনু ঘোষের নতুন ছবি ‘বিনিসুতোয়’। এ ছবিতে অভিনয় করেছেন জয়া আহসান। সাফটা চুক্তির আওতায় বাংলাদেশে আসছে কলকাতার নতুন এ ছবিটি। জয়া আহসানের ‘বিনিসুতোয়’ ছবির বদলে বাংলাদেশ থেকে ভারতে যাচ্ছে মৌসুমী অভিনীত এবং হাবিবুল ইসলাম হাবিব পরিচালিত ছবি ‘রাত্রীর যাত্রী’। বাংলাদেশে জয়ার ছবিটি আমদানি করতে যাচ্ছে প্রযোজনা সংস্থা তিতাস কথাচিত্র। ছবিটিতে আরো অভিনয় করেছেন ঋত্বিক চক্রবর্তী, কৌশিক সেন, চান্দ্রেয়ী ঘোষ, খেয়া চট্টোপাধ্যায় প্রমুখ।
অন্যদিকে কিছুদিন আগেই মাহমদু দিদারের পরিচালনায় ‘বিউটি সার্কাস’ ছবির ডাবিংয়ে অংশ নেন জয়া। পরিচালক মাহমুদ দিদার বলেন, এক শীতে ছবিটির শুটিং শুরু করেছিলাম। এখন ছবিটির কাজ শেষ দিকে। ছবিটি মুক্তি দেয়ার ইচ্ছা আছে নতুন বছরের গোড়ার দিকে। সার্কাসকে কেন্দ্র করে এক নারীর টিকে থাকার গল্প ‘বিউটি সার্কাস’। সার্কাস পুড়িয়ে দেয়ার পর হুমকির মুখে পড়ে এক নারী। কিন্তু সে আপন শক্তিতে টিকে থাকে। সরকারি অনুদান পাওয়া এই ছবির প্রযোজনা সহযোগী ইমপ্রেস টেলিফিল্ম। ছবিতে অভিনয় করেছেন জয়া আহসান, ফেরদৌস, তৌকীর আহমেদ, এ বি এম সুমন, হুমায়ূন সাধু প্রমুখ। ২০১৭ সালের ৬ ফেব্রুয়ারি থেকে শুরু হয় ‘বিউটি সার্কাস’ ছবির শুটিং। জয়া আহসান বলেন, আমার অভিনয় জীবনের খুব রোমাঞ্চকর কাজের একটি ‘বিউটি সার্কাস’। অভিনয়শিল্প আপনাকে এমন কিছু জায়গায় নিয়ে যায়, যেখানে আপনি আগে কোনো দিন যাননি। আবার এমন কিছু চরিত্র প্রদর্শন করার সুযোগ করে দেয়, যার অভিজ্ঞতা একেবারে নতুন। এবার এমনি একটি চরিত্রে অভিনয় করার সুযোগ পেয়েছি। সার্কাসের অভিজ্ঞতা আমার জন্য একেবারেই নতুন ছিল। সামনে থেকেও কখনো দেখার সুযোগ হয়নি।