×

খেলা

অনুশীলন শুরু, যোগ দিয়েছেন সাকিব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ আগস্ট ২০১৯, ০৮:১৫ পিএম

অনুশীলন শুরু, যোগ দিয়েছেন সাকিব

ছবি: সংগৃহীত

আফগানিস্তানের বিপক্ষে টেস্ট ও ত্রিদেশীয় সিরিজকে সামনে রেখে শুরু হয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অনুশীলন। আজ শনিবার মিরপুরের হোম অব ক্রিকেটে অনুশীলন শুরু হয়। আর ছুটি কাটিয়ে অনুশীলনের প্রথম দিনেই দলের সাথে যোগ দেন বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

বিশ্বকাপ শেষে দেশে ফিরে পবিত্র হজ পালনের জন্য ছুটি নেন সাকিব। ছুটিতে থাকায় দলের চার দিনের কন্ডিশনিং ক্যাম্পে ছিলেন না তিনি।

অনুশীলনের প্রথম দিনে হালকা ফিটনেস পরীক্ষার পর শুরু হয় ফিল্ডিং প্র্যাকটিস। ফিল্ডিং কোচ রায়ান কুকের তত্বাবধানে ফিল্ডিং অনুশীলন করেন ক্রিকেটাররা। এসময় প্রধান কোচ রাসেল ডমিঙ্গো ও পেস বোলিং কোচ চার্ল ল্যাঙ্গেভেল্টও ফিল্ডিংয়ের ওপর জোর দেন। বিশ্বকাপে বাংলাদেশকে ফিল্ডিং নিয়ে বেশ ভুগতে হয়েছে। সেজন্যই অনুশীলনের প্রথম দিনে ফিল্ডিং অনুশীলন করে ক্রিকেটাররা।

ফিল্ডিং অনুশীলনের সময় হাতের আঙুলে ব্যথা পেয়েছেন মেহেদি হাসান মিরাজ। তবে ইনজুরি কতটুকু গুরুতর তা তাৎক্ষণিক ভাবে জানা যায়নি।

সবাই ফিল্ডিং অনুশীলন করলেও সাকিব ফিল্ডিং অনুশীলন করেননি। মিরপুরের সেন্টার উকেকেটে ব্যাট হাতে নিজেকে ঝালিয়ে নিয়েছেন তিনি। সাকিব ছাড়া সৌম্য সরকার, মাহমুদউল্লাহ রিয়াদ, শাদমান ইসলাম সহ বেশ কয়েকজন ক্রিকেটার ব্যাটিং অনুশীলন করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App