অনুশীলন শুরু, যোগ দিয়েছেন সাকিব

আগের সংবাদ

সাতক্ষীরায় গাছের সঙ্গে বিআরটিসির বাসের ধাক্কা

পরের সংবাদ

নেইমারের পায়ের নিশ্চয়তা চায় রিয়াল

প্রকাশিত হয়েছে: আগস্ট ২৪, ২০১৯ , ৮:১৮ অপরাহ্ণ | আপডেট: আগস্ট ২৪, ২০১৯, ৮:১৮ অপরাহ্ণ

Avatar

২০১৭ সালে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে পাড়ি দেয়ার পর গত দুই মৌসুমে দু’বার বড় বড় ইনজুরির শিকার হন নেইমার। দুটিই পায়ের পাতায় এবং এই দুই ইনজুরি গুরুত্বপূর্ণ সময়ে হওয়ার কারণে নেইমারের ক্লাব পিএসজিও পড়েছিল বড়সড় ক্ষতির মুখে।

পায়ের পাতার ফিফথ মেটাটারসাল ইনজুরির শিকার হয়েছিল নেইমার দু’বারই। যে কারণে লম্বা একটি সময় থাকতে হয়েছিল মাঠের বাইরে। সেই নেইমার যখন পিএসজি ছাড়তে চাচ্ছেন এবং বার্সেলোনা-রিয়াল মাদ্রিদের মত ক্লাবগুলো তাকে কিনতে আগ্রহী, তখন স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে, চরম ইনজুরিপ্রবণ খেলোয়াড়টির পায়ের কি হবে?

স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ নেইমারকে কিনতে আগ্রহী। তবে তার আগে তারা পিএসজির কাছে দাবি জানিয়েছে, ব্রাজিলিয়ান এই তারকার পায়ের ইনজুরির সর্বশেষ অবস্থা। নেইমারকে কিনতে চাওয়ার আগে লজ ব্লাঙ্কোজরা নিশ্চিত হতে চায়, নেইমারের পা নিয়ে।

দেখা গেলো, নেইমারকে রেকর্ড পরিমাণ টাকা দিয়ে কিনে নিলো রিয়াল, আর মৌসুমের মাঝপথে এসে ইনজুরিতে পড়ে হাসপাতালের বিছানায় পড়ে রইলেন তিনি। তখন বড় ধরনের ক্ষতির মুখোমুখি হতে হবে মাদ্রিদিস্তাদের। এমনটা মোটেও চায় না রিয়াল মাদ্রিদ।

যে কারণে নেইমারকে নিয়ে চলা দর কষাকষির মাঝেই রিয়াল মাদ্রিদ পিএসজির কাছে দাবি করেছে- নেইমারের ইনজুরির বিষয়ে সমস্ত আপডেট। একই সঙ্গে তারা নেইমারের পায়ের নিশ্চয়তা চায় ফ্রান্সের ক্লাবটির কাছে। পিএসজি যদি সেই নিশ্চয়তা দিতে পারে, তবেই সামনে এগুনোর কথা চিন্তা করবে তারা।

ইতিমধ্যেই নেইমারের ইনজুরির বিষয়ে সমস্ত তথ্য-উপাত্ত সংগ্রহ করে নিয়েছে রিয়াল মাদ্রিদ। কিন্তু তারা আরও নিশ্চয়তা চায় পিএসজির কাছে। ফরাসী ক্লাবটিও চায় রিয়াল মাদ্রিদের সমস্ত চাওয়া পূরণ করতে। ইতিমধ্যেই তারা জানিয়েছে, ইনজুরি থেকে সেরে উঠে নেইমার অনুশীলনে যোগ দিয়েছেন এবং তিনি মাঠে নামতে পুরোপুরি প্রস্তুত।

পিএসজি এবং রিয়াল মাদ্রিদ নেইমারকে নিয়ে যে বৈঠকে মিলিত হয়েছিল, সেখানেই তার ইনজুরি সম্পর্কে কথা তুলেছিল লজ ব্লাঙ্কোজরা। সব তথ্য-উপাত্ত পাওয়ার পরই হয়তো নেইমারের ব্যাপারে একটা চুক্তি পিএসজির সঙ্গে করে ফেলবে রিয়াল মাদ্রিদ। মূলতঃ পিএসজির সঙ্গে রিয়ালের চুক্তিতে এখন সবচেয়ে বড় বিষয় হয়ে দাঁড়িয়েছে নেইমারের ফিটনেস। এ বিষয়টা নিস্পত্তি হলেই নেইমার হয়তো চলে আসবেন সান্তিয়াগো বার্নাব্যুতে।