সাম্প্রদায়িক সম্প্রীতি কাজে লাগাতে রাষ্ট্রপতির আহ্বান

আগের সংবাদ

বঙ্গবন্ধু হত্যার হুকুমদাতাদেরও বিচার হবে: মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী

পরের সংবাদ

ভুটানকে উড়িয়ে সাফে দুর্দান্ত শুরু বাংলাদেশের

প্রকাশিত হয়েছে: আগস্ট ২৩, ২০১৯ , ৫:২৪ অপরাহ্ণ | আপডেট: আগস্ট ২৩, ২০১৯, ৫:২৪ অপরাহ্ণ

Avatar

প্রত্যাশিত জয় দিয়েই সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপ শুরু করেছে বাংলাদেশ। শুক্রবার ভারতের কল্যানীতে বাংলাদেশের কিশোররা ৫-২ গোলে হারিয়েছে ভুটানকে।

এর আগে বুধবার আসরে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার কাছে ২-৩ ব্যবধানে হেরেছিল ভুটান। যে কারণে তাদের টুর্নামেন্টে টিকে থাকার সম্ভাবনা বেশ ক্ষীণ হয়ে গেল।

আগামী ২৫ আগস্ট (রোববার) শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ম্যাচ খেলতে নামবে বাংলাদেশের কিশোররা। পরে ২৭ আগস্ট নেপাল এবং ২৯ আগস্ট স্বাগতিক ভারতের মুখোমুখি হবে তারা।

এই টুর্নামেন্টে বাংলাদেশ সর্বশেষ চ্যাম্পিয়ন। শিরোপা ধরে রাখার মিশন ভালোভাবেই শুরু করলো লাল-সবুজ জার্সিধারী কিশোররা। যদিও দুইবার পিছিয়ে পড়া ভুটান ম্যাচে ফিরে বাংলাদেশকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছিল। কিন্তু আল আমিন শুভ সরকাররা ভুটানকে উড়িয়ে দিয়েই শুভ সূচনা করে দক্ষিণ এশিয়ার এই কিশোরদের টুর্নামেন্টে।

১৫ মিনিটে আল আমিন রহমানের গোলে এগিয়ে যায় বাংলাদেশ। কিন্তু দুই মিনিট পরই সোনম চোজাং গোল করলে ভুটান ম্যাচে ফেরে। ২১ মিনিটে আল মিরাত গোল করলে আবার এগিয়ে যায় বাংলাদেশ। ৩২ মিনিটে ভুটান ফের সমতা আনে পাপ দর্জির গোলে। ৪৫ মিনিটে শুভ সরকারের গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় চ্যাম্পিয়নরা।

প্রথমার্ধে ভুটান কিছুটা প্রতিরোধ করতে পারলেও দ্বিতীয়ার্ধে বাংলাদেশ একচেটিয়া খেলে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে। দ্বিতীয়ার্ধে বাংলাদেশ আদায় করে নেয় আরো দুটি গোল। ৮৩ মিনিটে আল মিরাত ও ইনজুরি সময়ে ইমন ইসলাম রাজু গোল করলে বাংলাদেশ ম্যাচ জেতে ৫-২ গোলে।