×

জাতীয়

নওগাঁয় শিয়ালের কামড়ে আহত ২০

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ আগস্ট ২০১৯, ০৭:২৫ পিএম

নওগাঁয় শিয়ালের কামড়ে আহত ২০

ছবি: সংগৃহীত

নওগাঁর বদলগাছীতে শিয়ালের কামড়ে প্রায় ২০ জন নারী-পুরুষ আহত হয়েছে। ইতোমধ্যে কয়েকজন নওগাঁ সদর হাসপাতালে গিয়ে ভ্যাকসিন নিয়েছেন।

জানা গেছে, গত মঙ্গলবার উপজেলার আধাইপুর ইউনিয়নের কাস্টডোব, বসন্তপুর, ইদ্রশুকনা, পরমানন্দপুর এবং বেগুনজোয়ারসহ আরও কয়েকটি গ্রামের বিভিন্ন বয়সের প্রায় ২০ জন নারী-পুরুষকে কামড়ে আহত করে একটি শিয়াল। ওই দিন সন্ধ্যায় বাজারে আসার সময় আরও কয়েকজন পথচারীকে কামড়ে দেয় শিয়ালটি।

এদিকে ঘটনার পর থেকে এলাকাবাসী আতঙ্কের মধ্যে রয়েছে। অনেক চেষ্টা করেও গ্রামবাসী শিয়ালটি আটক করতে পারেনি। ছোট ছেলে-মেয়েরাও একা স্কুলে যেতে ভয় পাচ্ছে।

ইদ্রশুকনা গ্রামের বাসিন্দা আজিজুল জানান, মঙ্গলবার সকালে তিনি বাড়ির পাশে ফসলের মাঠে কাজ করছিলেন। হঠাৎ একটি শিয়াল জঙ্গল থেকে বেরিয়ে তাদের দিকে দৌড়ে এসে অতর্কিত হামলা করে। পরে পায়ে কামড় দিয়ে পালিয়ে যায়। তিনিসহ আহতদের দ্রুত সদর হাসপাতালে নিয়ে ভ্যাকসিন দেয়া হয়েছে।

বসন্তপুর গ্রামের আর্জিনা, আমেনা, শহীদুল ইসলামসহ কয়েকজন বলেন, হঠাৎ করে দিনের বেলায় আমাদের পাড়ায় একটি শিয়াল দেখা যায়। শিয়ালটি পাগলের মতো সামনে যাকে পাচ্ছে তাকে কামড়ানোর চেষ্টা করছিল। লাঠিসোটা নিয়ে তাড়ানো চেষ্টা করার সময় কয়েকজনকে কামড় দিয়ে পালিয়ে যায়। কারও হাতে, পায়ে আবার কারও পায়ে কামড় দেয়। এতে করে চারিদিকে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

নওগাঁর সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. রওশন আরা খানম বলেন, আমাদের কাছে যথেষ্ট পরিমাণ ভ্যাকসিন আছে। যারা শিয়ালের কামড়ে আহত হয়েছেন দেরি না করে দ্রুত তাদের ভ্যাকসিন গ্রহণের পরামর্শ দেয়া হচ্ছে। ইতোমধ্যে কয়েকজন এসে সেবা নিয়ে গেছেন।

বদলগাছী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মাসুম আলী বেগ বলেন, শিয়ালের কামড়ে কয়েকজন আহতের বিষয়টি শুনেছি। স্থানীয় চেয়ারম্যানকে বিষয়টি দেখার জন্য বলা হয়েছে। যেহেতু শিয়াল বন্যপ্রাণী তাই মেরে ফেলাও যাবে না। শিয়ালটি যদি পাগলা হয়ে থাকে সেক্ষেত্রে একটা ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App