মিয়ানমারের শান রাজ্যে ভয়াবহ সংঘর্ষে ৩০ সেনা নিহত

আগের সংবাদ

হাইকোর্টের পর্যবেক্ষণকে গুরুত্ব দিতে হবে

পরের সংবাদ

দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজ সমতায় বাংলাদেশ ইমার্জিং দল

প্রকাশিত হয়েছে: আগস্ট ২১, ২০১৯ , ৮:১২ অপরাহ্ণ | আপডেট: আগস্ট ২১, ২০১৯, ৯:৪০ অপরাহ্ণ

Avatar

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে হারের পর আজ দ্বিতীয় ওয়ানডে জিতে সিরিজ সমতায় ফেরালো বাংলাদেশ ইমার্জিং দল। সাভারের বিকেএসপিতে টস জিতে শ্রীলঙ্কা ইমার্জিং দল সিদ্ধান্ত নেয় আগে ব্যাট করার।

ব্যাটিংয়ে নেমে ইনিংসের পঞ্চম ওভারে স্পিনার নাঈম হাসানের বলে ৭ রানে বোল্ড হয়ে ফেরেন সাদুন ওয়ারাকডি। এরপর অবশ্য লম্বা জুটি গড়েন চারিথ আসালাঙ্কা ও পান্থুম নিশাঙ্কা।
লঙ্কান ওপেনার পান্থুম ৫৫ রান করে ফেরেন আমিনুল ইসলামের বলে এলবিডব্লু হয়ে। এরপর আসালঙ্কার ৪৭, সাম্মু আশানের ২১, কামিন্ডু মেন্ডিসের ৬৫ ও জিহান ডেনিয়েলের ৪৩ রানে ভর করে ৪৯ ওভার ৪ বলে সব উইকেট হারিয়ে ২৭৩ রান সংগ্রহ করে।

বাংলাদেশের হয়ে শফিকুল ইসলাম ৩টি, নাঈম হাসান ২টি ও সুমন খান, আমিনুল ইসলাম আর ইয়াসিন আরাফাত নেন ১টি করে উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে স্বাগতিক ওপেনার সাইফ হাসান ২৭, মোহাম্মদ নাঈম ৫ রান করেন। তিন নম্বরে নেমে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত করেন ৮৮ বলে ৭৭ রান।

চার নম্বরে ব্যাট করতে নেমে ইয়াসির আলী করেন সর্বোচ্চ ৮৫ (৯৩) রান। এছাড়া আফিফ ১৮, আমিনুল ৮, জাকের আলী ১১, নাঈম হাসান ৯*, সুমন খান ৫ এবং ইয়াসিন আরাফাত করেন অপরাজিত ১২ রান।

তাতে ২ উইকেট হাতে রেখে ৪৯ ওভার ৩ বলে ম্যাচ জিতে নেয় বাংলাদেশ ইমার্জিং দল।

শ্রীলঙ্কার হয়ে শিরান ফার্নান্দো ও জিহান ড্যানিয়েল নেন ২টি করে উইকেট। এছাড়া ১টি করে উইকেট নেন আমিলা আপানসো ও ওয়াহিন্দু হাসারাঙ্গা।

সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ আগামী ২৪ আগস্ট খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।