একুশে আগষ্টে গ্রেনেড হামলায় নিহতদের প্রতি আ’লীগের শ্রদ্ধা

আগের সংবাদ

ফিরে দেখা : সেই ভয়াল দিন

পরের সংবাদ

তারেক রহমানের সর্বোচ্চ শাস্তির জন্য উচ্চ আদালতে যাবো : কাদের

প্রকাশিত হয়েছে: আগস্ট ২১, ২০১৯ , ১২:৪২ অপরাহ্ণ | আপডেট: আগস্ট ২১, ২০১৯, ৪:২২ অপরাহ্ণ

Avatar

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সর্বোচ্চ শাস্তির জন্য উচ্চ আদালতে যাওয়া হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বুধবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ২১ আগস্টে নিহতদের স্মরণে নির্মিত অস্থায়ী বেদিতে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের সামনে এ কথা বলেন মন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, হরকাতুল জিহাদ নেতা মুফতি হান্নানের বক্তব্যে আছে তারেক রহমানের নির্দেশেই তারা সেদিন হামলা চালিয়েছিল। হত্যাকাণ্ডের যেমন বিচার হয়েছে, হত্যাকাণ্ডের মাস্টার মাইন্ডেরও এমন বিচার হতে হবে।

তিনি বলেন, ১৫ আগস্টের পর ২১ আগস্ট, ইতিহাসের এ দুটি ঘটনা একই সূত্রে গাঁথা। সরকারি দল এবং বিরোধী দলের মধ্যে যে কর্ম সম্পর্ক থাকা দরকার আমি মনে করি, একুশে আগস্টের মধ্য দিয়ে তা চিরদিনের জন্য শেষ হয়ে গেছে।

বেদিতে ওবায়দুল কাদেরের নেতৃত্বে আওয়ামী লীগ নেতারা ফুল দিয়ে শ্রদ্ধা জানান। তারপর জোট শরিক ওয়ার্কার্স পার্টি, জাসদসহ অন্যান্য দল এবং বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ফুল দিয়ে শ্রদ্ধা জানায়।