ভৈরবে গণপিটুনিতে গরু চোরের সরদার নিহত

আগের সংবাদ

মঞ্চে আবারো জেনেসিসের ‘দামাল ছেলে নজরুল’

পরের সংবাদ

কাশ্মির নিয়ে কথা বলায় সোনমকে কটাক্ষ

প্রকাশিত হয়েছে: আগস্ট ২০, ২০১৯ , ৮:০৮ অপরাহ্ণ | আপডেট: আগস্ট ২০, ২০১৯, ৮:০৮ অপরাহ্ণ

Avatar

কাশ্মির পরিস্থিতি নিয়ে মন্তব্য করে কটাক্ষের শিকার হয়েছেন বলিউড অভিনেত্রী সোনম কাপুর। সম্প্রিত নিজের টুইটারে কাশ্মির নিয়ে তিনি বলেন, ‘ঠান্ডাভাবে সব পরিস্থিতির মোকাবিলা করলে কোনোটাই সমস্যা হয়ে দাঁড়ায় না। কথার অপব্যাখ্যা মানেই বক্তা দোষী নন। বরং, নিজেকে ভালো করে চিনুন। তাহলেই রাস্তা খুঁজে পাবেন।’

সঙ্গে সঙ্গে নেটিজেনরা তার আধা সিন্ধি আর আধা পেশোয়ারি পরিবার নিয়ে কটাক্ষ করে বলেন, ‘আপনার মুখ বন্ধ রাখাই মঙ্গলজনক।’

বিবিসিকে দেয়া এক সাক্ষাৎকারে সোনম নাকি এই কথা বলেছিলেন বলে খবর প্রচার হয়। ভারতের স্বাধীনতা দিবসের দিন সেই সাক্ষাৎকার সম্প্রচারিত হয়েছিল।

জম্মু ও কাশ্মিরে ৩৭০ অনুচ্ছেদের অবলুপ্তি নিয়ে করা প্রশ্নের উত্তরে সোনম বলেন, ‘দুই রাজ্যের পরিস্থিতি অত্যন্ত সংকটপূর্ণ। এই অবস্থা দেখে মনখারাপ লাগছে। কারণ, আমি মনেপ্রাণে দেশভক্ত। তাই এই স্পর্শকাতর বিষয় নিয়ে মুখ খুলতে দ্বিধাবোধ করছি।’

ওই সাক্ষাৎকারে তিনি আরো বলেন, ‘আমার পরিবার আধা সিন্ধি আধা পেশওয়ার। তাই ভাগাভাগির যন্ত্রণা আমি বুঝি। এই যন্ত্রণা কাউকে বলে বোঝানোর নয়।’ খবর এনডিটিভি বাংলা।

সোনম জানান, তার এই নাম কাশ্মিরে গিয়ে ঠিক করেন বাবা অনিল কাপুর মা সুনীতা কাপুর। অনিল ‘রাম-লক্ষ্ণণ’ ছবির শুটিং করতে গিয়েছিলেন কাশ্মীরে। এই ছবির একটি চরিত্রের নাম সোনম। তিনি জন্মানোর আগেই এখানে তারা ঠিক করেন মেয়ে হলে সোনম নাম রাখবেন।

আরেক টুইটে সোনম নিজের নামে নেপথ্য কাহিনী ফাঁস করে জানান, একটাই নাম ঠিক করেছিলেন মা-বাবা। হাজার একটা নাম ঠিক করেননি। সেই নামই এখন কাপুর পরিবারের কাছে মঙ্গলের প্রতীক।

সামনেই বলিউডের ফ্যাশন আইকন সোনমকে তার বাবা অনিলের সঙ্গে দেখা যাবে ‘এক লাড়কি কো দেখা তো অ্যায়সা লাগা’ ছবিতে।

  • আরও পড়ুন
  • লেখকের অন্যান্য লেখা