বঙ্গবন্ধু হত্যায় জিয়া জড়িত নন: ফখরুল

আগের সংবাদ

ডেঙ্গু: চার জেলায় ৫ জনের মৃত্যু

পরের সংবাদ

মঙ্গলবার থেকে মশা নিধনে চিরুনি অভিযান: মেয়র আতিক

প্রকাশিত হয়েছে: আগস্ট ১৯, ২০১৯ , ৫:৫৭ অপরাহ্ণ | আপডেট: আগস্ট ১৯, ২০১৯, ৫:৫৭ অপরাহ্ণ

Avatar

মশা নিধনে আগামীকাল মঙ্গলবার থেকে চিরুনি অভিযান শুরু করা হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

আজ সোমবার রাজধানীর মহাখালী বাস টার্মিনালে মশা নিধন কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। আতিকুল ইসলাম বলেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রতিটি বাড়িতে কাল চিরুনি অভিযান শুরু হবে। কোনো বাড়িতে লার্ভা পাওয়া গেলে স্টিকার লাগিয়ে দেয়া হবে। ১০-১৫ দিন পর আবার গিয়ে পরীক্ষা করা হবে। মশা থাকলে জরিমানা করা হবে।

মহাখালী বাস টার্মিনাল পরিদর্শন শেষে তিনি বলেন, বাস টার্মিনালে টায়ারের স্তূপ সহ্য করা হবে না। যারা রেখেছেন, তাদের জেল-জরিমানা করতে বলেছি ম্যাজিস্ট্রেটকে।

মেয়র বলেন, শুধু বাস টার্মিনালে নয়, সিটি কর্পোরেশনের কোথাও পানি জমে থাকলে তার জন্য যে দায়ী, তাকেও জরিমানা করতে বলেছি। যদি আমিও দোষী হই, তা হলে আমাকেও জরিমানা করা হোক।

মশা নিয়ন্ত্রণে সবাইকে নিয়ে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়ে মেয়র বলেন, এ জন্য সবাইকে সচেতন হতে হবে। জমা পানি ফেলে দিতে হবে।

মশক নিধন কার্যক্রম সম্পর্কে আতিকুল ইসলাম বলেন, নতুন করে আরো ২০০ ফগার মেশিন ও ১৫০ স্প্রে মেশিন বিদেশ থেকে আনা হয়েছে। মশা মারার কার্যক্রম তদারকি ও ফল গণমাধ্যমের কাছে জানানো হবে বলেও জানান তিনি। এ সময় স্থানীয় কাউন্সিলর সফিউল্লাহ সফি, ঢাকা জেলা বাস-মিনিবাস সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সাদিকুর রহমান হিরু প্রমুখ উপস্থিত ছিলেন।