জয়ে শুরু রিয়ালের

আগের সংবাদ

টাইগারদের নিয়ে নতুন কোচের পরিকল্পনা

পরের সংবাদ

দুবছর পর ফাইনালে কিস

প্রকাশিত হয়েছে: আগস্ট ১৯, ২০১৯ , ৩:০২ অপরাহ্ণ | আপডেট: আগস্ট ১৯, ২০১৯, ৩:০২ অপরাহ্ণ

Avatar

২০১৭ সালের পর আবার কোনো পেশাদার টেনিস প্রতিযোগিতার ফাইনালে উঠলেন আমেরিকান টেনিসার মেডিসন কিস। স্বদেশি সোফিয়া কেনিনকে ৭-৫, ৬-৪ সেটে হারিয়ে স্বপ্নের ফাইনালে খেলার টিকেট পেয়ে যান তিনি। ফাইনালে তার প্রতিপক্ষ রাশিয়ার ভেতলানা কুজনেতসোভা। আজ সোমবার এ দুজন শিরোপার লড়াইয়ে নামবেন। ২০১৭ সালে সর্বশেষ ইউএস ওপেনের ফাইনালে খেলেছিলেন মেডিসন। কিন্তু সেবার আরেক আমেরিকান টেনিসার স্লোয়ানে স্টেফেনসের বিপক্ষে হেরে যান। এবার তার সামনে আবার সুযোগ এসেছে প্রথমবারের আমেরিকান কোনো প্রতিযোগিতামূলক টেনিসের শিরোপা জেতার।
এদিকে ফাইনালে তার প্রতিপক্ষ রাশিয়ান টেনিস সুন্দরী ভেতলানা কুজনেতসোভা সেমিফাইনালে হারিয়েছেন অস্ট্রেলিয়ান টেনিসার অ্যাশলে বার্টিকে। বার্টিকে সরাসরি ৬-২, ৬-৪ সেটে হারিয়ে দেন তিনি। এই হারের ফলে আবার মেয়েদের টেনিসের নম্বর ওয়ানে ওঠে আসার সুযোগ হাতছাড়া হলো বার্টির। কিছুদিন আগে জাপানের টেনিসার নাওমি ওসাকা তাকে সরিয়ে এক নম্বরে ওঠে আসেন। বার্টিকে এক নম্বরে ওঠে আসতে হলে আর একটি ম্যাচ জিতলেই হতো। কিন্তু সেমিফাইনালে হারার কারণে তার আবার এক নম্বরে ওঠে আসার অপেক্ষা দীর্ঘ হলো। এদিকে অভিজ্ঞতার দিক দিয়ে কিসের চেয়ে অনেক এগিয়ে আছেন কুজনেতসোভা। তার ঝুলিতে রয়েছে দুটি গ্র্যান্ডস্লামের শিরোপা। ২০০৪ সালে ইউএস ওপেনের শিরোপা জেতেন তিনি। এরপর ২০০৯ সালে জেতেন ফ্রেঞ্চ ওপেনের শিরোপা। এরপর ২০০৬ ও ২০০৭ সালে যথাক্রমে ফ্রেঞ্চওপেন ও ইউএস ওপেনের ফাইনালে উঠলেও রানার্সআপ হন তিনি। কিন্তু দীর্ঘদিন আবার তেমন সাফল্য পাননি এই রাশিয়ান টেনিসার। এবারের সিনসিনাটি ওপেনের প্রথম থেকেই দারুণ খেলে আসছেন তিনি। আর ফাইনালে এসে প্রমাণ করলেন এখনো ফুরিয়ে যাননি। কিস ও কুজনেতসোভার মধ্যকার ফাইনাল ম্যাচটি যে দারুণ উপভোগ্য হচ্ছে তা বলাই যায়।
অন্যদিকে ছেলেদের এককে অঘটনের জন্ম দিয়েছেন রাশিয়ান টেনিসার ড্যানিয়েল মেদভেদেভ। ছেলেদের টেনিসের নম্বর ওয়ান তারকা নোভাক জকোভিচকে ৩-৬, ৬-৩, ৬-৩ সেটে হারিয়ে ফাইনালে ওঠে যান তিনি। র‌্যাঙ্কিংয়ে জকোভিচের চেয়ে সাত ধাপ পেছনে রয়েছেন তিনি। দিনের অন্য সেমিফাইনালে ফ্রান্সের রিচার্ড গাসকোয়েটকে ৬-৩, ৬-৪ সেটে হারিয়ে ফাইনালে উঠেছেন জার্মানের ডেভিড গোফিন। আজ সোমবার মেদভেদের বিপক্ষে ফাইনালে নামবেন গোফিন।