ফরিদপুরে ভোরের কাগজের প্রতিনিধিদের শুভেচ্ছা বিনিময়

আগের সংবাদ

বিচার শেষ হতে আর কত দেরি?

পরের সংবাদ

নয়াদিল্লির হাসপাতালে ভয়াবহ আগুন, কাজ করছে ৩৪ ইউনিট

প্রকাশিত হয়েছে: আগস্ট ১৭, ২০১৯ , ৮:০৯ অপরাহ্ণ | আপডেট: আগস্ট ১৭, ২০১৯, ৮:০৯ অপরাহ্ণ

কাগজ প্রতিবেদক

ভারতের রাজধানী নয়াদিল্লির এআইআইএমএস হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুন নেভাতে কাজ করছে দমকল বাহিনীর ৩৪টি ইউনিট। আগুন চারপাশে ছড়িয়ে পড়ছে। তবে এখনও কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

ভারতীয় টেলিভিশন এনডিটিভি এক প্রতিবেদনে জানিয়েছে, হাসপাতালটির জরুরি বিভাগের পাশেই আগুনের সূত্রপাত। দমকল বাহিনীর সদস্যরা ভবনের ভেতর আটকা পড়া মানুষকে উদ্ধারে চেষ্টা চালাচ্ছে। হাসপাতালটির নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি রয়েছেন ভারতের সাবেক অর্থমন্ত্রী অরুন জেটলি।

প্রতিবেদন অনুযায়ী, হাসপাতালটির যেখানে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে সেখানে রোগীদের সংখ্যা কম। মূলত চিকিৎসকদের চেম্বার এবং গবেষণাগারগুলো ভবনের ওই অংশে অবস্থিত। ভবনের প্রথম তলায় আগুনের সূত্রপাত। পরে তা চারদিকে ছড়িয়ে পড়ে।

ঊর্ধ্বতন কর্মকর্তারা এনডিটিভিকে জানিয়েছেন, প্রথম তলা থেকে আগুনের সূত্রপাত হলেও দ্রুত তা ভবনের দ্বিতীয় তলায় ছড়িয়ে পড়ে। হাসপাতালের বাইরে থেকে দেখা যাচ্ছে, গোটা ভবনে বিশাল আগুনের কুন্ডলি ছড়িয়ে পড়ছে।

দিল্লি দমকল বাহিনীর কর্মকর্তারা বার্তা সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়াকে (পিটিআই) বলেন, তারা স্থানীয় সময় বিকেল ৫টার দিকে হাসপাতাল কর্তৃপক্ষের কাছ থেকে আগুন লাগার খবর পান। খবর পাওয়ার পর দ্রুত সেখানে পৌঁছে আগুন নেভানোর চেষ্টা করা হচ্ছে।

ভারতের সাবেক কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুন জেটলি গত ৯ আগস্ট থেকে ওই হাসপাতালে চিকিৎসাধীন। তবে যে ভবনে আগুন লেগেছে তিনি সে ভবনে নেই। তিনি আছেন পাশের আরেকটি ভবনে। হাসপাতাল কর্তৃপক্ষ এনডিটিভিকে জানিয়েছে, ওই ভবন আগুন থেকে নিরাপদ।