বাঙালির জাতিরাষ্ট্রের পিতা শেখ মুজিব

আগের সংবাদ

কাঁদায় আটকে পড়া গরুর গাড়ির মত বিএনপি: কাদের

পরের সংবাদ

ডেঙ্গু সচেতনতায় গান

প্রকাশিত হয়েছে: আগস্ট ১৭, ২০১৯ , ৮:২৭ অপরাহ্ণ | আপডেট: আগস্ট ১৭, ২০১৯, ৮:২৭ অপরাহ্ণ

কাগজ প্রতিবেদক

ডেঙ্গু সচেতনতায় গান লিখেছেন কবি, গীতিকার ও সুরকার মাহবুবুল খালিদ। ‘ডেঙ্গু নিয়ে ভাবছো কেনো’ শিরোনামের ওই গানটির সুরও দিয়েছেন তিনি। ডেঙ্গু নিয়ে ভাবছো কেনো/ডেঙ্গু কিছু নয়। একটুখানি হও সচেতন/দূর হবে সব ভয়॥ এমন কথায় গানটি শুরু হয়েছে।

এতে কণ্ঠ দিয়েছেন সাবরিনা নওশিন। শুক্রবার গানটি মাহবুবুল খালিদের নিজস্ব ওয়েবসাইট ‘খালিদ সংগীত’ (www.khalidsangeet.com)-এ প্রকাশিত হয়। পরের দিন শনিবার ইউটিউবের ‘খালিদ সংগীত’ চ্যানেলে গানটির একটি ভিডিও মুক্তি দেয়া হয়েছে।

এ প্রসঙ্গে মাহবুবুল খালিদ বলেন, ডেঙ্গু বর্তমানে ব্যাপক আকার ধারণ করেছে। ডেঙ্গু নিয়ে মানুষের মাঝে ঢুকে গেছে ভয়। কিন্তু সচেতন হলে ডেঙ্গু প্রতিরোধ কঠিন কিছু নয়। এজন্য প্রয়োজন এডিস মশার উৎসস্থল ধ্বংস করা। ঘর-বাড়িসহ আশপাশ পরিষ্কার রাখা। ডেঙ্গুর লক্ষণগুলো সম্পর্কে জেনে রাখা। আক্রান্ত হলে দেরি না করে চিকিৎসা শুরু করা। এই গানটির মাধ্যমে ডেঙ্গু জ্বরের লক্ষণ, আক্রান্তদের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ এবং ডেঙ্গু প্রতিরোধের বিষয়গুলো তুলে ধরা হয়েছে। আশা করি গানটি ডেঙ্গু সম্পর্কে সবাইকে সচেতন করবে।

ডেঙ্গু গানটি মোবাইল ওয়েলকাম টিউন হিসেবে ব্যবহার করা যাবে। এজন্য অপারেটর রবির গ্রাহকদের ডায়াল করতে হবে *8466*270#। আর এয়ারটেল ব্যবহারকারীরা *788*270# ডায়াল করে ওয়েলকাম টিউন সেট করতে পারবেন।

ডেঙ্গু গানটির ইউটিউব লিংক: https://youtu.be/bKd1Fj2FZEc

  • আরও পড়ুন
  • লেখকের অন্যান্য লেখা