নাম প্রকাশের অপেক্ষায় বিসিবি

আগের সংবাদ

মেক্সিকোতে বাংলাদেশিসহ ৬৫ জন আটক

পরের সংবাদ

এবার মাঠে ফিরছেন সাকিব আল হাসান

প্রকাশিত হয়েছে: আগস্ট ১৬, ২০১৯ , ৪:১৪ অপরাহ্ণ | আপডেট: আগস্ট ১৬, ২০১৯, ৪:১৪ অপরাহ্ণ

Avatar

বাংলাদেশ ক্রিকেটে তারকা খেলোয়াড় ও সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের দুর্দান্ত পারফরমেন্স দেখে মুগ্ধ হচ্ছেন না, এমন দর্শক ক্রিকেট বিশ্বে খুঁজে পাওয়া দুষ্কর। কিছুদিন আগে সদ্য সমাপ্ত বিশ্বকাপ আসরে ব্যাট-বল হাতে মাঠ দাপিয়েছেন সাকিব। ব্যাট হাতে ৮ ইনিংসে দুই শতক আর চার হাফসেঞ্চুরিসহ ৬০৬ রান ও বল হাতে ১১ উইকেট দখল করেন তিনি। টাইগার ভক্তদের চোখে এ বাঁ-হাতি অলরাউন্ডারই ছিলেন এবারের বিশ্বকাপের সত্যিকার সেরা পারফরমার।
বিশ্বকাপের পর লন্ডনে থাকতেই সাকিব বিশ্রাম চেয়ে ছুটির আবেদন করে বসেন। কদিন স্ত্রী-সন্তানসহ ইউরোপ ও যুক্তরাষ্ট্র ঘুরে পবিত্র হজ পালনের ছুটিতে মক্কায় অবস্থান করছেন সাকিব। এমনকি হজের ছুটিতে শ্রীলঙ্কার বিপক্ষে ৩ ম্যাচের সিরিজেও বাইরে ছিলেন তিনি। তাকে ছাড়া কলম্বোয় চরমভাবে হেরেছে টাইগাররা। ব্যাটিং আর বোলিং দুই বিভাগেই তার অভাব বোধ হয়েছে প্রচণ্ড। তবে এখন সাকিব ভক্তরা উন্মুখ হয়ে আছেন বিশ্বসেরা অলরাউন্ডার কবে হজ পালন শেষে দেশে ফিরবেন। ভক্তদের জন্য খুশির খবর হলো যথাযথ মর্যাদায় হজ পালন শেষে মাকে নিয়ে দেশে ফিরছেন বাংলাদেশ জাতীয় দলের তারকা ক্রিকেটার সাকিব আল হাসান। মাকে নিয়ে হজ করতে গত ২ আগস্ট দিবাগত রাতে সৌদি আরবের উদ্দেশে দেশ ছেড়েছিলেন সাকিব। মুসলমানদের অন্যতম মর্যাদার এ ইবাদত শেষে গত পরশু রাতে দেশে ফিরেছেন তিনি। দেশে ফিরেই ভক্ত-সমর্থকদের বেশ চমকে দিয়েছেন সাকিব। গতকাল সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের অফিসিয়াল পেজে একটি ভিডিও আপলোড করেন তিনি। যেখানে দেখা যায় জিমে নিজের ফিটনেস নিয়ে কাজ করছেন তিনি। এ সময় তার মাথায় চুল ছিল আগের মতোই।
ভিডিওর সঙ্গে কোনো ক্যাপশন লিখে দেননি সাকিব। যার ফলে এ ভিডিও দেখে সবার মনে প্রশ্ন জাগে হজের সময় মাথা মুণ্ডন করে ফেলেছিলেন সাকিব। তাহলে রাতারাতি মাথায় এত চুল কীভাবে হলো?
অবশ্য পরে ভুল ভাঙে সবার। কারণ ভিডিওটি আগের করা। সাকিবের জিমে ফিটনেস ট্রেনিংয়ের এ ভিডিওর আসল মজা ছিল অন্যটি। ভিডিওতে দেখা যায়, সাকিব যখন দুই হাতে ডাম্বেল নিয়ে ট্রেনিং করছেন, তখন তার পেছনে বাচ্চাদের ডাম্বেল নিয়ে প্রস্তুত কন্যা আলায়না হাসান অব্রিও। বাবার সঙ্গে জিমে চলে এসেছেন ছোট্ট মেয়েও। শুধু এসেই ক্ষান্ত হয়নি আলায়না। বাবার মতো করে হাতে ডাম্বেল নিয়ে রীতিমতো অনুকরণ করতে শুরু করে। যেন আলায়না নিজেও জিমে এসেছে ফিটনেস ট্রেনিংয়ের জন্য। বাবা-মেয়ের জিম করার এ ভিডিও মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায় নেট দুনিয়ায়।
আগামী ১৮ আগস্ট থেকে শুরু হবে জাতীয় দলের ক্যাম্প। বিশ্রামের জন্য কয়েকদিন ছুটি নিয়ে হয়তো ক্যাম্পের দ্বিতীয়-তৃতীয় দিনেই যোগ দেবেন সাকিব। হালকা বিশ্রাম নিয়ে হয়তো ব্যাট ও বল হাতে নেমে পড়তে পারেন প্র্যাকটিসে। এর আগেও সাকিব প্রমাণ করেছেন, সবার পরে অল্প কদিনের প্রস্তুতি নিয়ে মাঠে নেমেও ভালো খেলা সম্ভব। সাকিব নিজেকে সব সময় মানসিকভাবে তৈরি রাখেন। তিনি জানেন, কখন কোন ফরম্যাটে কার সঙ্গে কোথায় কী করতে হবে।