×

খেলা

লর্ডসে টস হেরে ব্যাটিংয়ে ইংল্যান্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ আগস্ট ২০১৯, ০৬:০৪ পিএম

লর্ডসে টস হেরে ব্যাটিংয়ে ইংল্যান্ড

ছবি: সংগৃহীত

বৃষ্টির কারণে প্রথম দিন পুরোটা ভেসে গেলো। এমনকি টস পর্যন্ত হতে পারেনি। সারাদিন অপেক্ষা শেষে বিকেলে এসে দিনের খেলা বাতিল বলে ঘোষণা দিতে বাধ্য হয়েছিলেন ম্যাচ রেফারি রঞ্জন মাদুগালে।

তবে দ্বিতীয় দিন আর বৃষ্টি নেই। রোদ ঝলমলে আবহাওয়া। সকাল সকাল টসটাও হয়ে গেলো ঠিকঠাকভাবে। ইংলিশ অধিনায়ক জো রুট আর অস্ট্রেলিয়া অধিনায়ক টিম পেইন কয়েন নিক্ষেপ করতে নামেন। তবে টস নামক ভাগ্যের খেলায় জয়ী হলেন অস্ট্রেলিয়া অধিনায়ক টিম পেইন। টস জিতে তিনি নিলেন ফিল্ডিংয়ের সিদ্ধান্ত এবং ব্যাট করার আমন্ত্রণ জানালেন ইংল্যান্ডকে।

টস জিতে ফিল্ডিং বেছে নেয়ার কারণ হিসেবে টিম পেইন বলেন, ‘ম্যাচের দৈর্ঘ্য একদিন কমে গেলো। গতকাল উইকেট ছিল পুরোটাই কভারে ঢাকা। এ কারণেই প্রথমে ফিল্ডিং নেয়ার সিদ্ধান্ত নিলাম।’ জো রুটও জানালেন, টস জিতলে তিনিও বোলিংই বেছে নিতেন হয়তো। তিনি বলেন, ‘এখন আমাদের জন্য প্রয়োজন হলো প্রথম ইনিংসে বড় স্কোর গড়ে তোলা।’

তবে টিম পেইন কেন ফিল্ডিং বেছে নিলেন, সেটা অক্ষরে অক্ষরে বুঝিয়ে দিচ্ছেন তার বোলাররা। ইনিংসের দ্বিতীয় ওভারেই ইংলিশ দুর্গে আঘাত হানলেন অসি পেসার জস হ্যাজলউড। অফ সাইডের শট লেন্থ বলে খোঁচা মারতে গিয়েই উইকেটের পেছনে টিম পেইনের হাতে ক্যাচ দেন জেসন রয়। ৩ বল খেলে কোনো রানই করতে পারলেন না তিনি।

এ রিপোর্ট লেখার সময় ইংল্যান্ডের রান ৮.১ ওভার শেষে ১ উইকেট হারিয়ে ১৭। ৪ রান নিয়ে ররি বার্নস এবং ১৩ রান নিয়ে ব্যাট করছেন অধিনায়ক জো রুট।

ইংল্যান্ড একাদশ: ররি বার্নস, জেসন রয়, জো রুট (অধিনায়ক), জো ড্যানলি, জস বাটলার, বেন স্টোকস, জনি বেয়ারেস্ট (উইকেটরক্ষক), ক্রিস ওকস, জোফরা আর্চার, স্টুয়ার্ট ব্রড, জ্যাক লিচ।

অস্ট্রেলিয়া একাদশ: ডেভিড ওয়ার্নার, ক্যামেরন বেনক্রফট, উসমান খাজা, স্টিভেন স্মিথ, ট্রাভিস হেড, ম্যাথ্যু ওয়েড, টিম পেইন (উইকেটরক্ষক এবং অধিনায়ক), প্যাট কামিন্স, পিটার সিডল, জস হ্যাজলউড এবং নাথান লায়ন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App