যশোরে যুবককে কুপিয়ে হত্যা

আগের সংবাদ

যুক্তরাষ্ট্রের ফিলাডেলফিয়ায় বন্দুকধারীর সঙ্গে পুলিশের সংঘর্ষ, আহত ৬

পরের সংবাদ

মাভাবিপ্রবিতে জাতীয় শোক দিবস পালিত

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: আগস্ট ১৫, ২০১৯ , ১২:৪০ অপরাহ্ণ

১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বাষির্কী ২০১৯ পালন উপলক্ষে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। সকাল ৮ টায় কালো ব্যাচ ধারণ, জাতীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলনের মাধ্যমেদিবসের কর্মসূচি শুরু হয়। এরপর একটি শোক র‌্যালি ক্যাম্পাস প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে গয়িে শষে হয় ।এর পর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন ও সংক্ষপ্তি আলোচনা সভার আয়োজন করা হয়। এদকিে সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো: আলাউদ্দিনের পক্ষ থকেে ৩২ নম্বরে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতেও পুস্পস্তবক অর্পণ করা হয়।
এছাড়াও বিভিন্ন অনুষদের ডিন, হল প্রভোস্ট, বিভিন্ন বিভাগ, শিক্ষক সমিতি, অফিসার্স এ্যাসোসিয়েশন, বঙ্গবন্ধু পরিষদ , বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, তৃতীয় ও চতুথর্ শ্রেণী কর্মচারী সমিতিসহ বিভিন্ন সংগঠনের পক্ষথেকেও পুস্পস্তবক অর্পণ করা হয়। বাদ যোহর বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের নিহত সকল সদস্যদের রূহের মাগফিরাত কামনা করে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে বিশেষ দোয়া করা হয়।
শহীদ মিনার প্রাঙ্গণে আলোচনা সভায় বক্তাগণ বলেন তিনি ছিলেন একজন আলোকিত উজ্জল নক্ষত্র। পৃথিবীতে অনেক মহাকাব্য রচনা হয়েছে। বঙ্গালী জাতির মহাকাব্য রচনা হয়েছে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের মাধ্যমে। পৃথিবীর অনেক ভাষণের সাথে তুলনা করা হলে বঙ্গবন্ধুর ভাষণই হবে সেরা ভাষণ। এ ভাষণেই রয়েছে বাঙ্গালী জাতির দিকনির্দেশনা। কর্মসূচিসমূহে বিশ্ববিদ্যালয়ের ডিন, বিভাগীয় চেয়ারম্যান, হল প্রভোস্ট, শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। (বিজ্ঞপ্তি)