শিবপুরে এক ব্যক্তির মরদেহ উদ্ধার

আগের সংবাদ

দশমিনায় ভিপি নুরের ওপর হামলা

পরের সংবাদ

মাদারীপুর ও পাবনায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে দুই জনের মৃত্যু

প্রকাশিত হয়েছে: আগস্ট ১৪, ২০১৯ , ৩:৩৭ অপরাহ্ণ | আপডেট: আগস্ট ১৪, ২০১৯, ৩:৩৭ অপরাহ্ণ

Avatar

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মাদারীপুর ও পাবনায় কলেজ ছাত্র ও এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার দিবাগত মধ্যরাতে তাদের মৃত্যু হয়

মঙ্গলবার রাত দেড়টার দিকে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে পাবনা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মোসাব্বির হোসেন মাহফুজ (১৮) নামের কলেজ ছাত্রের মৃত্যু হয়।

মাহফুজ সদর উপজেলার বালিয়াহালট এলাকার মৃত গোলাম মোস্তফার ছেলে।

মাহফুজের মামা নাহিদ হোসেন জানান, ঈদের ছুটিতে অসুস্থ অবস্থায় গত বৃহস্পতিবার মাহফুজ বাড়ি আসেন। মঙ্গলবার অবস্থার অবনতি হলে তাকে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে রাত দেড়টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

পাবনা সিভিল সার্জন ডা. মেহেদী ইকবাল জানান, মঙ্গলবার সন্ধ্যায় হাসপাতালে পরীক্ষায় ডেঙ্গু ধরা পড়ার সঙ্গে সঙ্গে মাহফুজকে হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু ঢাকা থেকেই আক্রান্ত হয়ে আসা এ রোগী হাসপাতালে ভর্তি হতেই দেরি করেছে। তার চিকিৎসায় কোনো গাফিলতি ছিল না।

অপরদিকে গতকাল মঙ্গলবার দিবাগত রাত একটার দিকে মাদারীপুরের শিবচরে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আব্দুল মজিদ (৭৫) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। রাতে হাসপাতাল থেকে বাড়িতে নিয়ে আসা হলে রাত ১টার দিকে তিনি মারা যান। এ নিয়ে মাদারীপুরে ডেঙ্গু জ্বরে ছয়জনের মৃত্যু হলো।

বৃদ্ধ আব্দুল মজিদের স্বজনেরা জানায়, জ্বরে আক্রান্ত হওয়ায় এক সপ্তাহ ধরে আব্দুল মজিদ ঢাকার সেন্ট্রাল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তার শরীরের রক্তের প্লাটিলেট কমে ২০ হাজারে নেমেছিল। মঙ্গলবার ঢাকা থেকে শিবচরে সন্ধ্যার দিকে নিয়ে আসা হয়। এরপর রাত একটার দিকে তিনি মারা যান।

জানা যায়, ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মাদারীপুর জেলায় ছয়জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে কালকিনি ও শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় দুইজন মারা গেছেন। বাকিরা ফরিদপুর মেডিকেল কলেজ, বরিশাল মেডিকেল কলেজ ও ঢাকার বিভিন্ন হাসপাতালে মারা যান।