ময়মনসিংহে ডেঙ্গু আক্রান্ত হয়ে যুবকের মৃত্যু

আগের সংবাদ

আইন মানছে না বিড়ি কারখানার মালিকরা

পরের সংবাদ

ভারত-উইন্ডিজ দ্বিতীয় ওয়ানডে আজ

প্রকাশিত হয়েছে: আগস্ট ১১, ২০১৯ , ২:৪২ অপরাহ্ণ | আপডেট: আগস্ট ১১, ২০১৯, ২:৪২ অপরাহ্ণ

Avatar

বেরসিক বৃষ্টিতে ভেস্তে গেছে প্রথম ওয়ানডে। ৩ ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে আজ মাঠে নামছে স্বাগতিক উইন্ডিজ ও সফরকারী ভারত। ম্যাচটির ভেন্যু ত্রিনিদাদের কুইন্স পার্ক ওভাল স্টেডিয়াম। খেলাটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে।
ওয়ানডের আগে দুদল ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলেছে। ওই সিরিজে টি-টোয়েন্টির বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নদের হোয়াইটওয়াশ করেছে বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারত। টি-টোয়েন্টিতে ক্যারিবীয়দের নেতৃত্ব দিয়েছেন অলরাউন্ডার কার্লোস ব্র্যাথওয়েট। তবে ওয়ানডেতে দলের নেতৃত্বে আছেন জেসন হোল্ডার।
গতকাল সাংবাদিকদের তিনি বলেন, টি-টোয়েন্টিতে আমাদের দলের বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ ক্রিকেটার খেলতে পারেননি। প্রথম ওয়ানডেতে আমরা ভালোই শুরু করেছিলাম। ১ উইকেটে করেছিলাম ৫৪ রান। কিন্তু বৃষ্টির কারণে ম্যাচটি পরিত্যক্ত হয়। আমি জানি, ভারত প্রতিপক্ষ হিসেবে বেশ শক্তিশালী। কিন্তু আমরাও পিছিয়ে নেই। নিজেদের দিনে আমরা বিশে^র যে কোনো দলকেই হারানোর ক্ষমতা রাখি।
এদিকে টি-টোয়েন্টিতে না খেললেও ওয়ানডেতে ফিরেছেন মারকুটে ক্যারিবীয় ওপেনার ক্রিস গেইল। তবে প্রথম ওয়ানডেতে মাত্র ৪ রানেই আউট হন তিনি। অনন্য এক রেকর্ডকে সামনে রেখে আজকের ম্যাচে খেলতে নামবেন এই বাঁ-হাতি ওপেনার। আজকের ম্যাচে আর মাত্র ৭ রান করতে পারলেই কিংবদন্তি ব্রায়ান লারাকে পেছনে ফেলে ওয়ানডেতে উইন্ডিজের সর্বোচ্চ রান সংগ্রাহক হওয়ার রেকর্ডটি নিজের দখলে নেবেন গেইল। তার নামের পাশে আছে এখন ২৯৬ ম্যাচে ১০৩৪২ রান। আর লারার রান ১০৩৪৮।
এদিকে আজকের ম্যাচে জিতে সিরিজে এগিয়ে যেতে চান বলে গতকাল সাংবাদিকদের জানিয়েছেন ভারতের অধিনায়ক কোহলি। তার ভাষায়, বিশ^কাপের পর এটা আমাদের প্রথম ওয়ানডে সিরিজ। বিশ্বকাপে আমরা প্রত্যাশিত ফলাফল পায়নি। এখন অনেককিছুই নতুন করে শুরু করতে হবে। তাই উইন্ডিজের বিপক্ষে এই সিরিজটা আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রথম ম্যাচটি পরিত্যক্ত হয়েছে। তবে আমাদের লক্ষ্য এই ম্যাচ জিতে সিরিজে এগিয়ে যাওয়া।
ভারত ও উইন্ডিজ এখন পর্যন্ত ১২৮টি ওয়ানডে ম্যাচ খেলেছে। এরমধ্যে ভারতের ৬০ জয়ের বিপরীতে উইন্ডিজের জয় ৬২টি। টাই হয়েছে ২টি ম্যাচ। আর অবশিষ্ট ৪টি ম্যাচ পরিত্যক্ত হয়েছে। উইন্ডিজের মাটিতে অনুষ্ঠিত ৩৭ ম্যাচের ১৪টি জিতেছে ভারত। আর ঘরের মাঠে ক্যারিবীয়দের জয় ২০টি। এ ছাড়া পরিত্যক্ত হয়েছে ৩টি ম্যাচ।
চলমান ৩ ম্যাচের সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে আগামী বুধবার। এই ম্যাচটিও হবে ত্রিনিদাদের কুইন্স পার্ক ওভাল স্টেডিয়ামে।