বিশ্রাম চান তামিম

আগের সংবাদ

ছোট পর্দায় ঈদ ধামাকা

পরের সংবাদ

তারকাদের ঈদ ভাবনা

প্রকাশিত হয়েছে: আগস্ট ১১, ২০১৯ , ৪:২৫ অপরাহ্ণ | আপডেট: আগস্ট ১১, ২০১৯, ৪:২৫ অপরাহ্ণ

Avatar

ঈদ নিয়ে তারকাদের থাকে ভিন্ন প্রস্তুতি, অন্যরকম পরিকল্পনা। এগুলো জানতেই ‘মেলা’ মুখোমুখি হয়েছিল কয়েকজন তারকার। জেনে নিই কী বললেন তারা

কোনোকিছু চিন্তা করতে পারছি না : তানভীন সুইটি

চারদিকে সবাই ডেঙ্গুতে আক্রান্ত। এমন দিনে ঈদ নিয়ে কী বলা যেতে পারে, কোনোকিছু চিন্তা করতে পারছি না। আসলে ভেতর থেকেই সার্বিকভাবে সায় দিচ্ছে না। ঈদ অবশ্যই আমেজ কিংবা খুশির ব্যাপার, আমাদের ধর্মীয় উৎসব। এখন ডেঙ্গু যেহেতু মহামারিতে রূপ নিয়েছে আমার মনে হয় নিজের ঘরবাড়ি কীভাবে পরিষ্কার রাখব, আশপাশের পরিবেশ কীভাবে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখব তা প্রত্যেকের ভাবা দরকার।
সবারই সচেতন হতে হবে
ঈদে গরু কাটার পর বর্জ্য যেখানে সেখানে ফেলে রাখার একটা স্বভাব আমাদের আছে; কুরবানির পশু যেখানে কুরবানি দেয়া হয় সেই জায়গা পরিষ্কার না করা ইত্যাদি ব্যাপারগুলো যেন না ঘটে সে জন্য সবারই সচেতন হতে হবে। সবাই যেন বর্জ্য নির্ধারিত স্থানে ফেলে, পশু জবাইয়ের পরপরই যেন ব্লিচিং পাউডার দিয়ে সেই জায়গাটা আগের মতো ব্যবহারযোগ্য পরিচ্ছন্ন করে তোলে। আমার উঠান কিংবা ঘরবাড়ি তো অন্য কেউ এসে পরিষ্কার করে দিয়ে যাবে না; প্রত্যেকেরই নিজ থেকে সচেতন হয়ে এই কাজগুলো করতে হবে।
ঈদের ব্যস্ততা
এবার ঈদে শুটিংয়ের ব্যস্ততা ছিল না। কিছুদিন দেশের বাইরে ছিলাম; কোনো কাজ এবার করতে পারিনি। ঈদ করব সবার সঙ্গে শ্বশুরবাড়িতে, ঢাকায়। এই ঈদে কেনাকাটাও করা হয়নি। কুরবানি ঈদে সব ব্যস্ততা কুরবানি নিয়েই।

সবার সঙ্গে ঢাকায় ঈদ করব : মেহজাবীন

শুটিং নিয়ে খুব ব্যস্ত সময় পার করেছি। সবসময়ের মতো এবার ঈদেও অনেকগুলো নাটকে কাজ করেছি। মোস্তফা কামাল রাজ, মিজানুর রহমান আরিয়ান, ইমরাউল রাফাত, মাহবুব রহমান হিমু, সোহেল আরমান ভাই, নিয়ামুল ভাইসহ অনেকের নাটকে কাজ করেছি। আশা করি সবগুলো নাটকই দর্শকপ্রিয়তা পাবে।
প্রচুর নাটক দেখি
এবারের ঈদ দেশে করব। মা-বাবা পরিবারের সবার সঙ্গে ঢাকায় ঈদ করব। কুরবানি ঈদে, ঈদের দিন পরিবারের সবাই সাধারণত কুরবানি নিয়েই ব্যস্ত থাকে। আমিও তাদের সঙ্গে বিভিন্ন কাজ করি। এ ছাড়া টিভি দেখা হয়। প্রচুর নাটক দেখি। সবার কাজই কমবেশি দেখি।
সিনেমা মিস করি না
যদি সুযোগ হয়, বন্ধু-বান্ধবীরা সবাই মিলে ঘুরতে যাই। হলে সিনেমা দেখতে যাই। এবারো ইচ্ছে আছে, হয়তো যাব। তবে কোন সিনেমা দেখতে যাব, তা এখনো ঠিক করিনি। বন্ধু-বান্ধব সবাই একসঙ্গে সিদ্ধান্ত নেব। এ ছাড়া ঈদের বিশেষ আয়োজনে টিভিতে প্রচারিত কোনো সিনেমা যদি ভালো লাগে তবে সে সিনেমা মিস করি না, দেখি।

ঈদের দিন কুরবানি নিয়ে ব্যস্ত থাকি : মিশু সাব্বির

ঈদকে ঘিরে ব্যস্ততা
ব্যস্ততা অনেক; ঈদের আগের দিন পর্যন্ত শুটিং। প্রতিদিনই সকাল থেকে রাত ১১টা পর্যন্ত শুটিং নিয়েই ব্যস্ত। ঈদ যত নিকটে আসতেছে ব্যস্ততা তত কমে আসতেছে। এবার অনেক নাটকে কাজ করেছি, সর্বমোট ২২টা নাটকে কাজ করেছি। সংখ্যার চেয়েও গুরুত্বপূর্ণ এবার অনেক ভালো মানের কাজ করেছি।

কাজের মুহূর্তে আনন্দ
প্রত্যেকটা কাজই মজা করে করেছি। তার মধ্যে ‘ব্যাচেলর ঈদ’, ‘চলো পালাই’, ‘মিউচ্যুয়াল ব্রেকআপ’, ‘রুমিও জুলিয়েট’ এই নাটকগুলোতে গান আছে। গানগুলোতে শুটিংয়ের সময় অনেক বেশি এনজয় করেছি।
ব্যাচেলর ট্রিপ থেকে ব্যাচেলর ঈদ
ব্যাচেলর ঈদ আসলে ম্যাসিভ হিট! ইউটিউবে প্রোমো মুক্তি পাওয়ার পরপরই চার-পাঁচ দিনে প্রচুর মানুষ তা দেখেছে যা সত্যিই অভাবনীয়। এবার যে কনটেন্টে নির্মিত ব্যাচেলর ঈদ, তা ব্যাচেলর ট্রিপের থেকেও অনেক বেশি ভালো হয়েছে। সবাই এনজয় করবেন।
ঈদের প্রথম দিন
ছোট থেকেই হাটে যাই। কিন্তু এবার হাটে যাওয়া হয়নি, গত ঈদে গিয়েছিলাম। এবার অর্ডার দিয়েছি, গরু কেনা হয়ে গেছে। কুরবানি ঈদে, ঈদের দিন সাধারণত কুরবানি নিয়েই ব্যস্ত থাকি।

নতুন সদস্যকে ঘিরেই এবারের ঈদ আনন্দ : ইরেশ যাকের

পরিবারে বিশেষ অতিথি
এবার ঈদে অভিনয়ে সময় দিতে পারিনি। নাটক নিয়ে ব্যস্ততা ছিল না। গত বুধবার আমার সন্তান হয়েছে, পরিবারে একজন নতুন সদস্য যুক্ত হয়েছে। এবার ঈদে পরিবারকে নিয়েই ব্যস্ত। তাকে ঘিরেই আমার ঈদ।
হাটে যাওয়ার অভিজ্ঞতা
গরু এখনো কেনা হয়নি। তবে দুয়েকদিনের মধ্যেই হয়তো কেনা হয়ে যাবে। হাটে গিয়ে দেখেশুনে গরু কিনতে ভালো লাগে। এক ধরনের উত্তেজনা বা ভালো লাগা কাজ করে। কুরবানির হাটে নিজে গিয়ে সবাই মিলে পছন্দ করে গরু কেনার অভিজ্ঞতা সবসময়ই আনন্দের।
ভাবনাজুড়ে স্ত্রী ও সন্তান
অন্যসময় ঈদ কাটে একরকম। শ্বশুরবাড়িতে ঘুরতে যাই। নাটক কিংবা সিনেমা দেখি। কিন্তু এবারের ঈদ স্পেশাল। আমার সব ব্যস্ততা কিংবা ভাবনা স্ত্রী ও কন্যা সন্তানকে নিয়ে।