শাকিব-বুবলীর ঈদ

আগের সংবাদ

শুটিংয়ে ব্যস্ত তারকা শিল্পীরা

পরের সংবাদ

ঈদের ছবি

মনের মতো মানুষ পাইলাম না

প্রকাশিত হয়েছে: আগস্ট ১০, ২০১৯ , ৩:১০ অপরাহ্ণ | আপডেট: আগস্ট ১০, ২০১৯, ৫:৩১ অপরাহ্ণ

Avatar

দেশ বাংলা মাল্টিমিডিয়া প্রযোজিত প্রথম ছবি। প্রতিষ্ঠানটির অন্যতম কর্ণধার এনামুল আরমান জানান, দুই কোটি টাকার বাজেটে ছবিটি বানিয়েছেন তারা। সারাদেশের ১৭০টি প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি দেয়ার চিন্তা আছে বলে জানান। তিনি বলেন, আমরা রাজনীতির মানুষ। দায়িত্ববোধ থেকে ছবি প্রযোজনায় এসেছি। কোনো ধরনের ব্যবসায়িক লাভের চিন্তা নয়, লগ্নি ফেরত পেলেই আমরা খুশি। ‘মনের মতো মানুষ পাইলাম না’ ছবির প্রধান নায়ক শাকিব খান। অনেক বছর পর পরিচালক জাকির হোসেন রাজুর সঙ্গে কাজ করলেন শাকিব। তিনি বলেন, আমি শুধু এটুকুই বলব, ছবিটি ব্যবসায়িকভাবে সফলতা পাওয়ার পাশাপাশি সম্মানও বয়ে আনবে। এই ছবির মধ্য দিয়ে পরিচালক জাকির হোসেন রাজুর সঙ্গে প্রথম কাজ করলেন বুবলী। ২০১৩ সালে শাকিব খান ও অপু বিশ্বাসকে নিয়ে জাকির হোসেন রাজু ছবিটি নির্মাণের ঘোষণা দেন। তখন ছবিটির মহরতও অনুষ্ঠিত হয়েছিল তাদের নিয়ে, এরপর?, ছবিটির শুটিং শুরু হতে দেরি হয়। ২০১৯ সালে এসে জাকির হোসেন রাজু চলচ্চিত্রের অভিনয় শিল্পী ও গল্পে পরিবর্তন আনেন এবং অপু বিশ্বাসের পরিবর্তে শবনম বুবলীকে অভিনয় শিল্পীর তালিকায় যোগ করেন। ২০১৯ সালের মে মাসে তুরস্কে ছবির দুটি গানের শুটিং হয়।
বেপরোয়া
কয়েকবার মুক্তির তারিখ পেছানোর পর অবশেষে ‘বেপরোয়া’ ছবিটি নিয়ে চ‚ড়ান্ত সিদ্ধান্তে পৌঁছেছে প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা আলিমুল্লাহ খোকন জানান, বেপরোয়া প্রথম সপ্তাহে ৮০টি প্রেক্ষাগৃহে মুক্তির পরিকল্পনা তাদের। দ্বিতীয় সপ্তাহে ছবিটির প্রেক্ষাগৃহ দ্বিগুণ হবে বলেও জানালেন তিনি। একাধিকবার মুক্তির কথা শোনা গেলেও নানা কারণে তারিখ দিয়েও থেমে যায় ‘বেপরোয়া’র মুক্তির কার্যক্রম। সর্বশেষ গেল ঈদুল আজহাতেও সর্বাধিক প্রেক্ষাগৃহে মুক্তির কথা শোনা গিয়েছিল, কিন্তু মাত্র একটি সিনেমা হলে নামেমাত্র মুক্তি দেয়া হয় ছবিটি। যদিও গেল বছরেই ‘বেপরোয়া’র পোস্টার, টিজার, ট্রেলার প্রকাশ পেয়েছিল। জাজের কর্মকর্তা জানান, গেল এক বছর ধরেই আমরা সুবিধাজনক সময় খুঁজছিলাম, গেল ঈদুল আজহাতে বিশাল আয়োজনে দিতে পারিনি, কারণ বাজারে শাকিবের ছবি ছিল। গেল ঈদুল ফিতরেও ছবিটি মুক্তি দিতে চেয়েছিলাম, কিন্তু এবারো শাকিবের দুই ছবি ছিল। তিনি বলেন, ‘বেপরোয়া’ একেবারে আধুনিক কমার্শিয়াল একটি ছবি। পুরো অ্যাকশনধর্মী ছবিটি দর্শক লুফে নিবে। আমরা চাইনি অসময়ে এই ছবিটি মুক্তি দিয়ে আমাদের নিজেদের ব্যবসায়িক ক্ষতি কিংবা অন্যদের ক্ষতি করতে। ‘বেপরোয়া’ পরিচালনা করেছেন কলকাতার পরিচালক রাজা চন্দ। রোশান-ববি ছাড়াও অভিনয় করেছেন তারিক আনাম খান, নিমা রহমান, সাদেক বাচ্চু, রেবেকা প্রমুখ।
আরো দুটি ছবি
‘ভালোবাসার রাজকন্যা’ ছবিতে অভিনয় করেছেন মৌসুমী হামিদ ও শিপন মিত্র। এটি চ্যানেল আইতে প্রিমিয়ার হবে। পরিচালনা করেছেন রাজু আলীম। একটি সিনেমা হলে মুক্তি পেতে পারে। এছাড়া ‘ভালোবাসার জ্বালা’ নামে আরও একটি ছবি মুক্তি পেতে পারে। ছবিটি কম বাজেটে নির্মিত।